শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

১০২০ দিন পর কোহলির সেঞ্চুরি

১০২০ দিন পর কোহলির সেঞ্চুরি

আগের দিন পাকিস্তানের বিপক্ষে ১২৯ রান করে নিশ্চিত হারা ম্যাচে দুর্দান্ত লড়াই করে জয়ের দোরগোড়ায় চলে গিয়েছিল আফগানিস্তান; কিন্তু ভাগ্য সহায় না থাকায় প্রত্যাশার চেয়ে ভালো খেলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি আফগানরা।

বুধবার আফগানদের হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে পাকিস্তান। সবার আগে ফাইনালে খেলা নিশ্চিত করে শ্রীলংকা।

এশিয়া কাপের দুই ফাইনালিস্ট নিশ্চিত হয়ে যাওয়ায় ভারত-আফগানিস্তান এবং আগামীকাল পাকিস্তান-শ্রীলংকান ম্যাচটি আনুষ্ঠানিক হলেও গুরুত্বহীন হয়ে যায়।

বুধবার সংযুক্ত আরব আমিরাতের শারজায় এশিয়া কাপের ১৫তম আসরের ১০ম ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে হারের পর আফগান অধিনায়ক মোহাম্মদ নবি বলেছিলেন, পরের ম্যাচে ভারতের বিপক্ষেও একই শক্তি নিয়ে খেলতে চান; কিন্তু বৃহস্পতিবার প্রত্যাশিত মানের ক্রিকেট খেলতে পারেননি আফগানরা।

বৃস্পতিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ‘আনুষ্ঠানিক গুরুত্বহীন’ ম্যাচে টস হেরে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। আগে ব্যাটিংয়ে নেমে বিরাট কোহলির ৬১ বলের অপরাজিত ১২২ রানের ঝড়ো ইনিংস এবং লোকেশ রাহুলের ৪১ বলে ৬টি চার আর দুই ছক্কায় সাজানো ৬২ রানের সুবাদে ২ উইকেটে ২১২ রানের পাহাড় গড়ে ভারত।

টার্গেট তাড়া করতে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান তুলতে সমর্থ হয় আফগানিস্তান। ১০১ রানের জয় পায় ভারত।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |