শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

আপডেট
জন্মের পরপরই নানাভাই সোনার চামচে মধু এনে মুখে দিয়েছিলেন

জন্মের পরপরই নানাভাই সোনার চামচে মধু এনে মুখে দিয়েছিলেন

এ প্রজন্মের অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। বর্তমানে টিভি নাটক, ওয়েব কনটেন্টে তুমুল ব্যস্ত এই অভিনেত্রী। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছিলেন তিনি। ২০২০ সালে আবার অভিনয়ের শুরুর পর গত দুই বছরে বেশ পরিচিতি পেয়েছেন এই অভিনেত্রী।

শুধু তাই নয়, অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র পরিচালক হিসেবেও পা রেখেছেন তিনি। মানিকগঞ্জ সরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস শেষ করছেন অভিনেত্রী চমক। সম্প্রতি এক সাক্ষাৎকারে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন তিনি।

চমক নামটি নিজের দেওয়া নাকি পরিবার থেকে রেখেছে জানতে চাইলে জবাবে বলেন, আমার বড় মামা জন্মের পর বলেছিলেন, এই মেয়ে চমক দেখাবে। তাই চমক নামটা তিনিই রেখেছেন। আর জন্মের পরপরই আমার নানাভাই সোনার চামুচে করে মধু এনে মুখে দিয়েছিলেন।

চমক বর্তমানে মানিকগঞ্জ সরকারি মেডিকেল কলেজ (বর্তমান নাম কর্নেল মালেক মেডিকেল কলেজ মানিকগঞ্জ) থেকে এমবিবিএস ফাইনাল দিয়েছেন। তবে ইন্টার্নশিপ এখনও বাকি। অন্যদিকে, লেখালেখির ঝোঁক ছিল তার। প্রচুর বই পড়তেন। চমক আরও বলেন, আমি কিন্তু মেডিকেলে পড়ার সময় চিত্রনাট্য লিখতাম। আস্তে আস্তে লেখালেখিতে আগ্রহ বাড়তে থাকে। এরপর উপস্থাপনা করি। তারপর অভিনয়।

প্রসঙ্গত, এখন পর্যন্ত শতাধিক নাটকে অভিনয় করেছেন এই জনপ্রিয় এই অভিনেত্রী। তবে ‘মহানগর’-এ অভিনয়ের মাধ্যমেই পরিচিতি লাভ করেন তিনি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |