বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

রাশিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধস, ৯ জনের প্রাণহানি

রাশিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধস, ৯ জনের প্রাণহানি

রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ শাখালিনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধসে ৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনো একজন নিখোঁজ রয়েছেন।শনিবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। শাখালিনের গভর্নর ভ্যালেরি লিমারেনকো এ তথ্য নিশ্চিত করেছেন।
রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঁচতলা ভবনটির একাংশ ধসে পড়ার আগে একটি চুলার সঙ্গে সংযুক্ত ২০ লিটারের একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। পরে ধংসস্তূপ থেকে ৯ জনের লাশ উদ্ধার করে জরুরি বিভাগের কর্মীরা। নিখোঁজ একজনের সন্ধানে এখনো উদ্ধার অভিযান চলছে। গ্যাস বিস্ফোরণের কারণেই ওই ভবনটি আংশিক ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, ভবনটি ধসে পড়ার আগে একটি চুলার সঙ্গে সংযুক্ত ২০ লিটারের একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে রুশ তদন্ত কমিটি।
স্থানীয় সূত্রের বরাতে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, গ্যাস বিস্ফোরণের কারণে ভবন ধসে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন শিশু রয়েছে। উদ্ধারকারী দল ধ্বংসস্তূপের নিচে উদ্ধার অভিযান চালাচ্ছে। শাখালিনের গভর্নর ভ্যালেরি লিমারেনকো টেলিগ্রামে লিখেছেন- ভবনটিতে বসবাসকারী ৩৩ জনের মধ্যে কয়েকজনের পরিচয় পাওয়া যায়নি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |