বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

রাজশাহীর গণসমাবেশে চলছে কেন্দ্রীয় নেতাদের বক্তব্য

রাজশাহীর গণসমাবেশে চলছে কেন্দ্রীয় নেতাদের বক্তব্য

রাজশাহীতে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেওয়া শুরু করেছেন। শনিবার (৩ ডিসেম্বর) দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ৯টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়।
তবে কেন্দ্রীয় নেতারা বিকেল ৩টা থেকেই বক্তব্য রাখেন।
এর আগে রাজশাহীসহ এই বিভাগের ৮ জেলা থেকে আসা বিএনপি নেতারা বক্তব্য রাখেন। দুপুরের অনেক আগেই রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। বেলা পৌনে দুইটার দিকে মঞ্চে আসেন গণসমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে দলীয় নেতাকর্মী নিহত, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহীতে এই বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি। এটি ঢাকার বাইরে বিএনপির সর্বশেষ বিভাগীয় গণসমাবেশ। এর আগে ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর রাজশাহীতে বিএনপির সর্বশেষ বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।
গণসমাবেশে সভাপতিত্ব করছেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাড. এরশাদ আলী ঈসা। কেন্দ্রীয় নেতাদের মধ্যে এরই মধ্যে বক্তব্য রেখেছেন- সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, স্থায়ী কমিটির আরকে সদস্য সেলিনা রহমান, দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
এছাড়া বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ কেন্দ্রের শীর্ষ নেতারা পর্যায়ক্রমে বক্তব্য রাখবেন। আর প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |