শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

আপডেট
বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও আক্রান্ত

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও আক্রান্ত

বিশ্বব্যাপী বিগত ২৪ ঘণ্টায় করোনায় ৬০১ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে তিন শতাধিক। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১২ হাজার ৪২১ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে ৭৫ হাজারের বেশি।আজ রোববার (৪ ডিসেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুসারে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৯৬ লাখ ৭৬ হাজার ৬২৩ জন। এরমধ্যে মারা গেছে ৬৬ লাখ ৪৫ হাজার ৭৭২ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১৮০ জন।
এদিকে, যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫২১ জন এবং মারা গেছেন ৩৩ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৯০৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৭২৬ জন এবং মারা গেছেন ৪৮ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৬৯ জন এবং মারা গেছেন ৫৯ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৫৫ জন এবং মারা গেছেন ৩২ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৫২ জন এবং মারা গেছেন ৩৩ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৭ জন এবং মারা গেছেন ৩৩ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৪২৬ জন।
প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |