শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

আপডেট
প্রধানমন্ত্রীর ময়মনসিংহ আগমণ ঘিরে উৎসাহ আমেজ

প্রধানমন্ত্রীর ময়মনসিংহ আগমণ ঘিরে উৎসাহ আমেজ

খায়রুল আলম রফিক
প্রধানমন্ত্রী ময়মনসিংহ আসছেন আগামী ১১ মার্চ। ঢাকা থেকে ময়মনসিংহ আসার পথে পথিমধ্যে ত্রিশালে একনজর হয়তো মিলবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখা। ময়মনসিংহের টাউনহল মাঠে জনসভায় যোগ দিতে প্রস্তুত জেলার সকল উপজেলার মত ত্রিশালের নেতা-কমীরাও। আ.লীগ ও অঙ্গসংগঠনের হাজারো নেতা- কর্মীর চোখে মুখে এবং হৃদয়ের মাঝে উৎসাহ আমেজ পরিলক্ষিত দেখা গেছে। কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত ত্রিশাল উপজেলা ঘুরে এবং দলীয় নেতা- কর্মী ও সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে, ১১ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাবেশ ময়মনসিংহ টাউনহল।
এই সমাবেশ স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ হবে বলে আশা করছেন তারা। জনসভায় জেলার সর্বাধিক লোকসমাগম সংখ্যায় ত্রিশালের বেশি করতে রাতদিন কাজ করছেন, ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ । তিনি এই উপজেলায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক, যুব লীগের সভাপতি এখন আওয়ামীলীগ নেতৃত্ব দিচ্ছেন। তিনি পরপর তিনবার অর্থাৎ হেট্রিক নির্বাচিত মেয়র। ইতিমধ্যে তাকে ঘিরে নেতা- কর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে আশার আলো। এবার তাকে সংসদ সদস্য হিসাবে দেখতে চাইছেন ত্রিশালের সকল স্তরের সাধারণ মানুষ ও দলীয় নেতা- কমীগণ । বলছেন, মেয়র হয়ে তিনি পৌরসভাকে উন্নতির চরম শিখরে তুলে ধরেছেন ।
একইভাবে পৌরসভার মত ত্রিশাল উপজেলার উন্নয়নে তার বিকল্প নেই । তিনি এমপি হিসাবে মনোনয়ন পাবেন এজন্য সমর্থকরা নেত্রীর কাছে একথাটি পৌঁছানোর আশাবাদ ব্যক্ত করেছেন। বলেন, তিনি ডায়নামিক মেয়র আবার ত্যাগি নেতা হিসাবে অত্যন্ত দক্ষ, পরিক্ষিত ও রাজপথের দুর্বার আন্দোলনের অগ্রসৈনিক যেমন তেমনি জামায়াত রাজাকার ও অপশক্তিগৌষ্ঠীর আতঙ্ক । তার হাতেই রয়েছে ডিজিটাল ত্রিশাল উপজেলা গড়ার স্বপ্ন এই স্বপ্ন বাস্তবায়নে চাই প্রধানমন্ত্রীর আশির্বাদ ।
সুযোগ্য হিসাবে আনিছুজ্জানকেই তারা নেতৃত্বে দেখতে চান । মেয়র আনিছ বলেন, ত্রিশালেই নয় ময়মনসিংহ জেলার সর্বত্রই উন্নয়নের ছোঁয়া লেগেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে। বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যার মুখের কথাগুলো শুনতে জেলাবাসীরমত ত্রিশালবাসীও অধীর আগ্রহে অপেক্ষ করছে ১১ মার্চের প্রতিক্ষায়। প্রধান অতিথি হিসাবে জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। সরেজমিনে দেখা গেছে, ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক ও আঞ্চলিক বিভিন্ন সড়কের পাশে ব্যানার ফেস্টুন সাজিয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আগমনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে । প্রধানমন্ত্রীর আগমনী ঘিরে নেতা-কর্মীরা এখন আগের চাইতে অনেক অনেক উজ্জীবিত।
জেলার ত্রিশালের মত সকল উপজেলার আনাচ কানাচে ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে। মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা কাজ করছে। তাদের বিশ্বাস ও আশা ময়মনসিংহ হবে মাননীয় প্রধানমন্ত্রীর স্মরণকালের সমাবেশ। তিনিই এই জেলাকে বিভাগে রুপান্তরিত করেছেন। তার প্রতি শ্রদ্ধা সকল শ্রেণি পেশার মানুষের। জেলা আ.লীগের সভাপতি এহতেশামুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ময়মনসিংহ আগমন উপলক্ষে আমাদের সব ইউনিটের নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ। তৃণমূল পর্যায়ে সভা-সমাবেশ ও নানাভাবে প্রচার-প্রচারণা পরিচালিত হচ্ছে। জানা গেছে, উপজেলা ও পৌর আওয়ামী লীগ পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সব অঙ্গসংগঠনের নেতারা প্রধানমন্ত্রীর সমাবেশ উপলক্ষে নানাভাবে প্রস্তুতি নিয়ে তা বাস্তবায়ন করছেন। এলক্ষ্যে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। লক্ষ্য অর্জনে সমর্থ হতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন নেতা- কর্মীরা ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |