শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

আপডেট
অদম্য সাহসের সাথে দুরন্ত সংবাদ নিয়ে ৬ বছরে প্রতিদিনের কাগজ

অদম্য সাহসের সাথে দুরন্ত সংবাদ নিয়ে ৬ বছরে প্রতিদিনের কাগজ

নিজস্ব সংবাদদাতা

‘অদম্য সাহসের সাথে দুরন্ত সংবাদ’, এই স্লোগানকে সামনে রেখে হাটি হাটি পা পা করে দৈনিক প্রতিদিনের কাগজ পত্রিকাটি ৭ম বর্ষে পদার্পন করলো। একঝাঁক তরুন সাংবাদিকদের নিয়ে দৃপ্ত পদক্ষেপে পত্রিকাটি তার গন্তব্যে এগিয়ে যাচ্ছে।

আজ থেকে ঠিক ৬ বছর পূর্বে পত্রিকাটির যাত্রা শুরু হয়েছিল। পত্রিকাটি শুরু থেকেই সংবাদমাধ্যমের মূল ধারা অব্যাহত রাখতে সমর্থ হয়েছিল ।

পত্রিকাটির ৬ষ্ট উপলক্ষ্যে নিজস্ব কার্যালয়ে এক অনারম্বর পরিবেশে কেক কেটে দিনটি উৎযাপন করা হয়। প্রধান কার্যালয়ের সাথে দেশের বিভিন্ন জেলা-উপজেলাতেও প্রতিনিধিগন কেক কেটে পত্রিকাটির প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করেন।

প্রধান কার্যালয়ের কেক কাটা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক প্রতিদিনের কাগজের সহ সম্পাদক শহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ওয়াদুদ, ব্যবস্থাপনা সম্পাদক লায়ন মির্জা সোবেদ আলী রাজা, বার্তা সম্পাদক মতিউর রহমান, মফস্বল সম্পাদক আনিছুর রহমান, স্টাফ রিপোর্টার মোর্শেদ আলী মারুফ, সিনিয়র রিপোর্টার সুজন আহম্মেদ, চট্টগ্রাম জেলার স্টাফ রিপোর্টার এস এম সালাহ উদ্দিন কাদের, কক্সবাজার স্টাফ রিপোর্টার শাকের বিন ফয়েজ, পত্রিকার ডিজাইনার নাজিম উদ্দিন প্রমুখ।

সিনিয়র সাংবাদিক বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ওয়াদুদ কেক কেটে অনুষ্ঠানের উদ্ধোধন করেন। এসময় অনুষ্ঠানে আগত অতিথিরা পত্রিকাটির উত্তোরত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ওয়াদুদ। তিনি বলেন, ‘পত্রিকাকে সমাজের দর্পণ বলা হয়। সমাজের সামগ্রিক বিষয়াদি সংবাদপত্রের মাধ্যমে প্রকাশ পায় বলেই সংবাদপত্রকে সমাজের দর্পণ বলা হয়ে থাকে। প্রতিদিনের কাগজ সমাজের নির্ভেজাল দর্পণ রূপে শত প্রতিকূলতা অতিক্রম করুক। প্রকাশিত হোক দল-মত নিরপেক্ষ সামষ্টিক মানুষের আশা-আকাক্সক্ষা বাস্তবায়নের ক্ষেত্র প্রস্তুতে নির্ভিক সংবাদপত্র।

এদিকে অনুষ্ঠানে ভাচুয়ালী যোগদেন প্রতিদিনের কাগজের উপদেষ্ঠা সম্পাদক ও দেশের প্রথম শ্রেনীর অনলাইন নিউজ পোর্টাল বিডি২৪লাইভের এডিটর-ইন-চিফ আমিরুল ইসলাম। তিনি বলেন, ‘শুভ জন্মদিবস প্রতিদিনের কাগজ । একটি প্রত্যাশাই করবো, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন প্রতিদিনের কাগজও স্বমহিমায় থাকবে।

বর্তমানে প্রতিদিনের কাগজ দেশ ও জনগণের কল্যানে কাজ করে যাচ্ছে। এই পত্রিকায় দেশের বিভিন্ন ঘটনা তাৎক্ষনিকভাবে অনলাইন ভার্সন থেকে জানা যায়। সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরার পাশাপাশি ইতিবাচক সংবাদ পরিবেশনে বেশ সুনাম অর্জন করেছে প্রতিদিনের কাগজ। প্রতিষ্ঠানটি সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতির কল্যানে অবদান রাখার প্রত্যাশা করেন বক্তারা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |