শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

আপডেট
ময়মনসিংহ নগরীর প্রতিটি সড়ক মুখর নেতাকর্মীদের উচ্ছ্বাস

ময়মনসিংহ নগরীর প্রতিটি সড়ক মুখর নেতাকর্মীদের উচ্ছ্বাস

মির্জা সোবেদ আলী রাজা : 
‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম’— এমন স্লোগানে মুখরিত ময়মনসিংহের আবুল মনসুর সড়ক। শুধু এই সড়কই নয়, নগরীর প্রতিটি সড়ক মুখর নেতাকর্মীদের উচ্ছ্বাসে। বিভাগের বিভিন্ন এলাকা থেকে আসা হাজার হাজার জনতার সেই স্রোত গিয়ে মিশছে নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে।

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে শনিবার (১১ মার্চ) সকাল থেকেই মানুষের ঢল নেমেছে। সড়কের একপাশ দিয়ে শৃঙ্খলাবদ্ধভাবে হাজার হাজার কিশোর, তরুণ, যুবক, বৃদ্ধসহ নানা বয়সী নারী-পুরুষ ছুটে আসছে সার্কিট হাউস মাঠের দিকে। কারণ চার বছর পর ময়মনসিংহে আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৩টায় ব্রহ্মপুত্র তীরে নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানে দলের বিভাগীয় জনসভায় ভাষণ দেবেন তিনি।

সকাল থেকেই ট্রেন, বাস, ট্রাকে করে বাদ্যযন্ত্র বাজিয়ে জনসভাস্থলে আসছেন আওয়ামী লীগ এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অনেকে আবার নেতাদের দেওয়া টিশার্ট কিংবা শাড়ি পরে এসেছেন মহাসমাবেশে। মিছিল করে আসা অনেকেই বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সামনে থেকে এক নজর দেখতে এবং তার কাছ থেকে ভবিষ্যৎ পরিকল্পনা আর উন্নয়নের বার্তা শুনতে এসেছেন তারা।

প্রধানমন্ত্রীর এই আগমনকে ঘিরে সাজসাজ রব বইছে নগরের প্রতিটি এলাকায়। ঝকঝকে-তকতকে করে সাজানো হয়েছে ময়মনসিংহ নগরীকে। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে হাজার হাজার ব্যানার, ফেস্টুন, তোরণ বিলবোর্ডে ছেয়ে গেছে গোটা নগর। সব মিলিয়ে উৎসবের আমেজ বিরাজ করছে দলের নেতাকর্মীসহ সাধারণ মানুষদের মাঝেও।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, জননেত্রী শেখ হাসিনার আগমনে এই অঞ্চলের সাংগঠনিক অবস্থা আরও শক্তিশালী হবে এবং নেতাকর্মীদের মনোবল চাঙা হবে। যা আগামী নির্বাচন পর্যন্ত অব্যাহত থাকবে। জনসভায় প্রধানমন্ত্রী যে দিকনির্দেশনা দেবেন তা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে সক্ষম হব। যা আমাদের দলকে সুসংগঠিত করা এবং আগামী নির্বাচনে বিজয়ী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সভায় আসা আনিছুর রহমান নামে এক ব্যক্তি বলেন, গত ১৪ বছরে এ অঞ্চলে বিদ্যুৎ, যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য অবকাঠামো, কৃষিসহ বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকারের টানা তিন মেয়াদে বিগত বছরগুলোয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে ৫০০ শয্যা থেকে বাড়িয়ে এক হাজার শয্যায় উন্নীত করেছে। আমাদের তিন দশকের দাবি ছিল একটা বিভাগের। সেটাও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন। ময়মনসিংহ এত উন্নত আর কোনো সরকারের আমলে হয়নি। প্রধানমন্ত্রীর কাছে আমরা চির কৃতজ্ঞ।

আজ বিকেল ৩টায় সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগের বিভাগীয় জনসভায় ভাষণ দেবেন বঙ্গবন্ধু কন্যা। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের নেতাকর্মীদের উজ্জীবিত করতে এ জনসভা থেকে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন তিনি। এর আগে প্রায় ৫৭০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ সমাপ্ত ৭৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং প্রায় ২ হাজার ৭৬২ কোটি টাকা ব্যয়ে ৩০টি উন্নয়ন প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |