শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

আপডেট
র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু, মেজরসহ ১১ সদস্য ‘ক্লোজড

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু, মেজরসহ ১১ সদস্য ‘ক্লোজড

বিশেষ প্রতিনিধি

নওগাঁ ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনকে আটক ও জিজ্ঞাসাবাদের সাথে জড়িত র‌্যাব সদস্যদের মাঠের দায়িত্ব থেকে সরিয়ে আনা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এই র‍্যাব কর্মকর্তা জানান, গত ২২ মার্চ ওই অভিযানে যারা ছিলেন, সেই ১১ জনকে তদন্তের প্রয়োজনে র‌্যাব-৫ এর ব্যাটালিয়ন সদর দফতরে সংযুক্ত (ক্লোজড) করা হয়েছে। এর মধ্যে একজন মেজর, পুলিশের এএসপিসহ অন্যান্য সদস্য ও গাড়িচালকও রয়েছেন বলে জানা গেছে।

র‌্যাবের মুখপাত্র আরও জানান, ওই ঘটনা তদন্তে র‌্যাব সদর দফতরের গঠিত একটি কমিটি বর্তমানে রাজশাহীতে অবস্থান করছে। তারা ওই অভিযানে জড়িত প্রত্যেক র‌্যাব সদস্যকে জিজ্ঞাসাবাদ করছে।

প্রসঙ্গত, এর আগে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে কর্মরত যুগ্ম সচিব এনামুল হকের অভিযোগে গত ২২ মার্চ নওগাঁ থেকে ভূমি অফিসের কর্মী জেসমিনকে আটক করে র‌্যাব। আটকের চার ঘণ্টা পর তাকে অসুস্থ অবস্থায় নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে পাঠানো হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। শুক্রবার ওই হাসপাতালেই তার মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, র‌্যাবের নির্যাতনে জেসমিনের মৃত্যু হয়েছে। তবে সংস্থাটির পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |