শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২০ অপরাহ্ন

আপডেট
উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রেখেই সামনে এগিয়ে যেতে হবে: প্রধানমন্ত্রী

উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রেখেই সামনে এগিয়ে যেতে হবে: প্রধানমন্ত্রী

উন্নয়নশীল

নিজস্ব  প্রতিবেদক: ১৫ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয় বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা উন্নয়নশীল দেশ হিসেবে যে মর্যাদা পেয়েছি, তা ধরে রেখেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। শুক্রবার (১০ নভেম্বর) সকালে রাজধানীর বিজয় সরণিতে ‘মৃত্যুঞ্জয়ী প্রাঙ্গণ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। mশেখ হাসিনা বলেন, আজকের দিনের শিশুরা আগামী দিনের সৈনিক, তারাই স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে এবং বাংলাদেশ পরিচালনা করবে। বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাবে, কেউ বাধা দিতে পারবে না।

আরও পড়ুন: আওয়ামীলীগের অবরোধ বিরোধী শান্তি মিছিল

প্রধানমন্ত্রী বলেন, দেশের ৯৮ ভাগ শিশু এখন স্কুলে যেতে পারে, গ্রাম পর্যায়ে সেভাবে স্কুল করে দিচ্ছি, বিনামূল্যে বই দিচ্ছি, বৃত্তি দিচ্ছি যেন কেউ বাদ না যায়। দরিদ্র মা-দের মোবাইল ফোনে সরাসরি বৃত্তির টাকা পৌঁছে দিচ্ছি। এভাবেই কিন্তু আমরা উদ্বুদ্ধ করছি।

সরকার প্রধান বলেন, ২০০৯ সালে আমরা যখন ক্ষমতায় এসেছিলাম, তখন দেশের মানুষ ক্ষুধা, দারিদ্র্য আর শিক্ষার অভাবে জর্জরিত ছিল। আজকে বাংলাদেশ বদলে যাওয়া একটি দেশ। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। এ ধারা কেউ ভাঙতে পারবে না।

এসময় বিজয় সরণিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের কারণ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পাশে জাতীয় সংসদ এবং এই এলাকা দিয়ে যেহেতু আন্তর্জাতিক ও দেশের অনেক মানুষ যাতায়াত করে সে কারণেই ভাস্কর্য স্থাপনের জন্য এই জায়গাটি বেছে নেওয়া হয়েছে। ১৯৫২ সাল থেকে শুরু করে আমাদের সব ইতিহাস সুন্দর করে এখানে তুলে ধরা হয়েছে। এসময় এ কাজের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

 

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |