সোমবার, ২০ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

শেয়ারবাজারে এক মাসে বেড়েছে সাড়ে ৯ হাজার বিও হিসাব

শেয়ারবাজারে এক মাসে বেড়েছে সাড়ে ৯ হাজার বিও হিসাব

দেশের শেয়ারবাজারে এক মাসের ব্যবধানে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বেড়েছে। গত আগস্ট মাসে বিও হিসাব দাঁড়িয়েছে ১৮ লাখ ৪৩ হাজার ৩৪১টিতে। যা গত জুলাইয়ে ছিল ১৮ লাখ ৩৩ হাজার ৮৮৪টি। আলোচ্য সময়ের ব্যবধানে ৯ হাজার ৪৫৭টি বিও হিসাব বেড়েছে।

আগস্ট মাসে পুরুষদের বিও বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৭৬ হাজার ১৫০টি। জুলাইয়ে শেষে পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৬৮ হাজার ৯৬৫টি। আর আগস্ট মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫১ হাজার ২৪৬টি। জুলাইয়ের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৪৯ হাজার ১০৫টি।

জুলাই মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৮১৪টি। আর আগস্ট মাসে কোম্পানি বিও ১৩১টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৪৫টি।

আগস্ট মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১০ হাজার ৬৮টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে আগস্ট মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৭ লাখ ৬৩ হাজার ৮৭৭টি। যা জুলাইয়ের শেষ দিন ছিল ১৭ লাখ ৫৩ হাজার ৮০৯টি।

আগস্ট মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৭৪২টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৬৩ হাজার ৫১৯টি। জুলাই মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬৪ হাজার ২৬১টি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |