শনিবার, ১৫ Jun ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

সুপার ফোরে উঠতে সেরা ফর্মের মুস্তাফিজকে চায় বাংলাদেশ

সুপার ফোরে উঠতে সেরা ফর্মের মুস্তাফিজকে চায় বাংলাদেশ

বল হাতে ফর্মে থাকুন বা না-ই থাকুন, মুস্তাফিজুর রহমান এখনো বাংলাদেশ দলের সেরা বোলার। আর তাই আসন্ন এশিয়া কাপে বাংলাদেশের সুপার ফোর নিশ্চিত করতে মুস্তাফিজের দিকে তাকিয়ে টাইগার ক্রিকেটের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

দলের সঙ্গে এই মুহূর্তে দুবাই আছেন হাবিবুল বাশার। সেখানে দলের অনুশীলনে নজর রাখছেন তিনি। সেখানে টাইগারদের অনুশীলনে দেখা যায় দীর্ঘ সময় বল হাতে সময় কাটিয়েছেন মুস্তাফিজ। যদিও এদিন বাংলাদেশের জন্য ছিল ঐচ্ছিক অনুশীলন। কিন্তু মুস্তাফিজ নিজেকে ফিরে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বেশ।

সাম্প্রতিক সময়ে বল হাতে খুব একটা ভালো ফর্মে নেই মুস্তাফিজ। সর্বশেষ ১৪ টি-টোয়েন্টিতে বল হাতে মাত্র ৯ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। এরমধ্যে দেদারসে রান বিলানোর মতো দৃশ্যও দেখা গেছে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও দেখা গেছে ৪ ওভারে ৫০ রান হজম করেছেন মুস্তাফিজ। এছাড়াও বল হাতে টি-টোয়েন্টিতে অ্যাওয়ে পারফরম্যান্স মুস্তাফিজের পক্ষে কথা বলছে না। ৩৫ ম্যাচে পেয়েছেন মোটে ৪৫ উইকেট। এরমধ্যে ইকোনমিও ৯ এর মতো।

তবে এশিয়া কাপে সেরা ছন্দের মুস্তাফিজকেই দেখতে চান নির্বাচক হাবিবুল বাশার। দুবাই থেকে এক ভিডিওবার্তায় দলের এই নির্বাচক বলেন, ‘মুস্তাফিজ অবশ্যই আমাদের জন্য অত‍্যন্ত গুরুত্বপূর্ণ একজন বোলার। ওর পারফরম‍্যান্স দলের জয়-পরাজয়ে অনেকখানি প্রভাব ফেলে। ওকে ভালো ফর্মে, সেরা ফর্মে পাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

অতীতে মুস্তাফিজ অনেক ভালো ম‍্যাচ খেলেছে আমাদের জন্য। অনেক ভালো বোলিং করেছে। সব সময় তো আর ভালো পারফরম‍্যান্স হয় না, ওরও বাজে দিন গেছে। যেখানে আমরা ভুগেছি। তবে এটা হতেই পারে। আমি আশা করছি যে, এই টুর্নামেন্টের শুরু থেকেই আমরা মুস্তাফিজের সেরাটা পাব। যেটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে প্রথম রাউন্ড পার হতে।’

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |