রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

এশিয়া কাপে রানে-উইকেটে এগিয়ে যারা

এশিয়া কাপে রানে-উইকেটে এগিয়ে যারা

সংযুক্ত আরব আমিরাতে চলমান এশিয়া কাপের গ্রুপ পর্বের খেলা শেষে এখন চলছে সুপার ফোর পর্বের খেলা। এবারের আসরের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে গত দুই আসরের ফাইনালিস্ট বাংলাদেশ ও বাছাইপর্ব পেরিয়ে জায়গা করে নেওয়া হংকং। সুপার ফোরে প্রতিটি দল নিজেদের বিপক্ষে খেলার পর সর্বাধিক পয়েন্টধারী দুটি দল খেলবে এবারের আসরের ফাইনাল।
রানে-উইকেটে এগিয়ে যারা

গ্রুপ পর্বে ‘এ’ গ্রুপে পাকিস্তান ও হংকংকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সুপার ফোরে জায়গা করে নিয়েছে ভারত। অন্যদিকে গ্রুপ ‘বি’ -এ শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় আফগানিস্তান। গত দু আসরের ফাইনালিস্ট বাংলাদেশ জয় পায়নি কোন ম্যাচেই।

গ্রুপ পর্বে ভারতের কাছে হারলেও সুপার ফোরের ম্যাচে পাকিস্তান ঠিকই হারিয়ে দিয়েছে ভারতকে। অন্যদিকে গ্রুপ পর্বের হারের প্রতিশোধ নিয়ে শ্রীলঙ্কাও হারিয়েছে আফগানদের। প্রথম ম্যাচে জয় পাওয়ায় পাকিস্তান ও শ্রীলঙ্কা এই মুহূর্তে এগিয়ে আছে ফাইনালে ওঠার লড়াইয়ে।

টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহক ও সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হওয়ার দৌড়ে এগিয়ে পাকিস্তানেরই দুই তারকা। ব্যাট হাতে সবাইকে টেক্কা দিয়েছেন উইকেটকিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। রান করায় তার সঙ্গে পাল্লা দিচ্ছেন ভারতের ব্যাটিং গ্রেট বিরাট কোহলি ও আফগানিস্তানের তরুণ ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ। অন্যদিকে বল হাতে তুমুল প্রতিদ্বন্দ্বিতা চলছে পাকিস্তানের মোহাম্মদ নেওয়াজ ও আফগানিস্তানের মুজিব উর রহমানের মধ্যে। বাকিদের মধ্যে লড়াইয়ে আছেন ভারতের ভুবনেশ্বর কুমার ও পাকিস্তানের আরও দুই তারকা।

চলুন দেখে নেওয়া যাক সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রহের লড়াইয়ে আছেন কারা –

সর্বোচ্চ রান:

১. মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান) – ১৯২ রান
২. বিরাট কোহলি (ভারত) – ১৫৪ রান
৩. রহমানুল্লাহ গুরবাজ (আফগানিস্তান) – ১৩৫ রান
৪. সূর্যকুমার যাদব (ভারত) – ৯৯ রান
৫. কুশল মেন্ডিস (শ্রীলঙ্কা) – ৯৮ রান

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |