সোমবার, ২০ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

বিশ্বকাপের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা

স্বাগতিক অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের পর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে রাখা হয়নি অন্যতম ব্যাটার রাসি ভান ডার দুসেনকে।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের সময় আঙুলে চোট পাওয়ার পর সেরে উঠতে না পারায় তাকে বাদ পড়তে হলো দল থেকে। দুসেন বাদ পড়লেও দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক টেম্বা ভাবুমা।

কুইন্টন ডি’কক, ডেভিড মিলারের মতো অভিজ্ঞ ব্যাটারদের সঙ্গে হেনরিক ক্লাসেন, এইডেন মার্করামও, এনরিখ নরকিয়া, ওয়েইন পার্নেল, লুঙ্গি এনগিদি, কাগিসো রাবাদাদের নিয়ে বেশ ভারসাম্যপূর্ণ দল দিয়েছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড। এ ছাড়া স্পিন বিভাগের নেতৃত্ব দেবেন কেশব মহারাজ।

বিশ্বকাপ দল নিয়ে দক্ষিণ আফ্রিকা দলের নির্বাচক ভিক্টর পিটসাং বলেন, দল নির্বাচন করাটা খুব কঠিন ছিল। লিস্টে এত ভালো খেলোয়াড় ছিল যে, কাকে রেখে কাকে বাদ দেব এ নিয়ে অনেক ভাবতে হয়েছে। ট্রিস্টিয়ান স্টাবস এক বছর আগে দলের নজরে না থাকলেও শেষ কয়েকটি ম্যাচে নিজেকে দারুণ পারফর্ম করায় দলে নিতে হয়েছে তাকে। চোট সারিয়ে দলে ফিরেছে বাভুমা।

১৫ সদস্যের মূল দলের সঙ্গে রিজার্ভ তিনজন পেস বোলিং অলরাউন্ডার আন্দিলে ফেলুকওয়ায়ো, বাঁহাতি স্পিনার বিয়ন ফোরটান ও পেসার মার্কো ইয়ানসেন।

বিশ্বকাপের মঞ্চে নামার আগে একই দল নিয়ে ভারতের বিপক্ষে ২৮ সেপ্টেম্বর, ২ ও ৪ অক্টোবর খেলবে তিনটি টি-টোয়েন্টি এবং ৬, ৯ ও ১১ অক্টোবর তিনটি ওয়ানডে খেলবে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ দল : টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রেজা হেনড্রিকস, হেনরিক ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, আনরিক নরকিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাবরাইজ শামসি, ট্রিস্টান স্টাবস ও ওয়েইন পার্নেল।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |