শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

ভারতকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালের পথে শ্রীলঙ্কা

ভারতকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালের পথে শ্রীলঙ্কা

এশিয়া কাপের সুপার ফোরে ভারতকে হারিয়ে একপ্রকার ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর ভারতকেও হারিয়ে টানা দুই জয় তুলে নিয়ে ফাইনালের পথে তারা। এরই সাথে এশিয়া কাপ থেকে এক পা ছিটকে পড়ল ভারতের।

ভারতের জন্য বলতে গেলে বাঁচামরার লড়াই ছিল আজ। হারলে বিদায় বলতে গেলে নিশ্চিত হয়ে যাবে রোহিত শর্মার দলের। যা সম্ভাবনা থাকবে কেবল কাগজে-কলমে। দুবাইয়ে এশিয়া কাপের সুপার ফোরে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টসভাগ্য সহায় হয়নি ভারতের। টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

আগে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের ১৭৪ রানের টার্গেট ছুড়ে দেয় রোহিত শর্মার দল। রোহিতের ফিফটিতে ভর করেই্ এই পুঁজি পায় তারা। জবাবে ব্যাটিংয়ে নেমে নিশাঙ্কা ও কুশাল মেন্ডিসের জোরা ফিফটিতে ৪ উইকেট হারিয়ে ১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় লঙ্কানরা।

সুপার ফোরে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে থেকে ফাইনালে এক পা রেখেছে দাসুন শানাকার দল। এখন বাকি একদল হিসেবে ফাইনালের লড়াইয়ে আছে পাকিস্তান, আফগানিস্তান ও ভারত। যেখানে পাকিস্তান ও আফগানিস্তানের সম্ভাবনাই এখন বেশি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |