শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

আপডেট
চ্যাম্পিয়নদের বীরোচিত সংবর্ধনা দিল শ্রীলংকা

চ্যাম্পিয়নদের বীরোচিত সংবর্ধনা দিল শ্রীলংকা

এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলংকা ক্রিকেট দল মঙ্গলবার দেশে ফিরেছে। আর দেশে ফিরেই বীরোচিত সংবর্ধনা পেলেন দাসুন শানাকারা। ব্যাপক উৎসবের আবহে দেশের জনগণ বরণ করে নেন বিজয়ী ক্রিকেটারদের।

বিমানবন্দরেই এক দফা সংবর্ধণা দেওয়া হয় ক্রিকেটারদের। ক্রীড়া মন্ত্রণালয়, শ্রীলংকা ক্রিকেট ও জাতীয় দলের স্পন্সর প্রতিষ্ঠানের পক্ষ থেকে সেখানে ছিল আনন্দ আয়োজন। এরপর ছাদখোলা দোতলা বাসে শহর প্রদক্ষিণের পালা। কলম্বো শহর থেকে বিমান বন্দর বেশ দূরে। তবে বিমানবন্দরের বাইরে দেখা যায় শত শত মানুষ রাস্তার দুই পাশে দাঁড়িয়ে অভিনন্দন জানান ক্রিকেটারদের।

শ্রীলংকা বর্তমানে চরম আর্থিক ও রাজনৈতিক সঙ্কট চলছে। তবে সঙ্কট ও সমস্যার নিত্য টানাপোড়েনের সঙ্গে এ দিন যোগ হয় আনন্দের উপলক্ষ।

ক্রিকেটারদের বাস শহরের দিকে এগোতেই হাজার হাজার মানুষ তাদের স্বাগতম জানায়। ঢোল আর বাদ্য বাজিয়ে চলতে থাকে ক্রিকেটারদের বয়ে নেওয়া বাস। রাস্তার দুই পাশে হাত নাড়িয়ে, পতাকা উড়িয়ে, চিৎকার আর স্লোগানে ক্রিকেটারদের প্রতি ভালোবাসার প্রকাশ করেন শ্রীলংকার জনতা। কলম্বো শহরের নানা প্রান্ত প্রদক্ষিণ করে ক্রিকেটারদের এই বিজয় মিছিল।

মাঝে মাঝে বাস থামিয়ে ক্রিকেটাররা সরাসরি কথা বলেন মানুষের সঙ্গে। হাত নেড়ে, উড়ন্ত চুম্বনে, ব্যাটে আর পতাকায় অটোগ্রাফ দিয়ে তারা এঁকে দেন ভালোবাসার চিহ্ন।

এর আগে গত রোববার পাকিস্তানকে হারিয়ে ষষ্ঠবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয় শ্রীলংকা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |