শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

আপডেট
পিএসজির জয়ের রাতে মেসির ২ রেকর্ড

পিএসজির জয়ের রাতে মেসির ২ রেকর্ড

চ্যাম্পিয়নস লিগে ম্যাকাবি খাইফার বিপক্ষে পিছিয়ে পড়েও ১-৩ ব্যবধানের দারুণ জয় তুলে নিয়েছে পিএসজি। দলের জয়ে একটি করে গোল করে অবদান রাখেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। তবে ম্যাচে দারুণ দুটি রেকর্ড গড়লেন আর্জেন্টাইন তারকা মেসি।

বুধবার রাতে ইসরায়েলি ক্লাব খাইফার মাঠে খেলার ৩৭তম মিনিটে জালের দেখা পান মেসি। এমবাপ্পের পাসে কাছেই দাঁড়িয়ে থাকা খাইফার ফরাসি ডিফেন্ডার ডিলান বাতুবিনসিকার পায়ে লেগে বল যায় মেসির কাছেই। বাঁ পায়ের আড়াআড়ি শটে বাকিটা সারেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী।

এই গোলটি করেই নিজেকে দারুণ এক উচ্চতায় নিয়ে গেলেন মেসি। ইউরোপ সেরার মঞ্চে ৩৯টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোল করার কৃতিত্ব গড়লেন আর্জেন্টিনা অধিনায়ক। এতদিন যৌথভাবে পাশে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেলেন। পর্তুগিজ ফরোয়ার্ড ৩৮টি দলের বিপক্ষে গোল করেছেন।

একই সঙ্গে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে প্রতিযোগিতাটির ১৮ মৌসুমে গোল করলেন মেসি। রিয়াল মাদ্রিদ অধিনায়ক বেনজেমার গোল আছে ১৭ মৌসুমে।

এদিকে ইসরায়েলের কোনো দলের বিপক্ষে এই প্রথম চ্যাম্পিয়নস লিগে খেললেন মেসি। যা ভিন্ন ১৯ দেশের ক্লাবের বিপক্ষে গোল করার নজির হলো তার।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |