শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

বান্ধবী জর্জিনাকে নিয়ে সৌদি আরবের যে আইন ভাঙলেন রোনালদো!

বান্ধবী জর্জিনাকে নিয়ে সৌদি আরবের যে আইন ভাঙলেন রোনালদো!

কাতার বিশ্বকাপে নিজের ভয়ানক বাজে সময় কাটিয়ে, ক্লাব ফুটবলে ফিরছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ইতিমধ্যেই ইউরোপ ছেড়ে সৌদি ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন তিনি। কিন্তু নতুন দলের হয়ে মাঠে নামার আগেই বিপত্তিতে পড়েছেন সি আর সেভেন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) আল তায়ের ক্লাবের বিপক্ষেই অভিষেকের কথা ছিল পর্তুগিজ তারকার। তবে, গত এপ্রিলে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে হারের পর সেলফি তুলতে আসা এক ভক্তের মোবাইল ফোন আছড়ে ভেঙে ফেলার ঘটনায় দুই ম্যাচের নিষেধাজ্ঞা থাকায় এখনই মাঠে নাম হচ্ছে না তার। তবে, দর্শকের মোবাইল ভেঙে নিষেধাজ্ঞা পাওয়া রোনালদো সৌদি আরবে পা রেখেই ভেঙেছেন দেশটির স্পর্শকাতর একটি আইন।

সৌদি আরবের আইন অনুযায়ী, বিয়ে না করে একজন পুরুষ এবং নারী একসঙ্গে বাস করতে পরেন না। কিন্তু রোনালদো এবং তার সঙ্গিনী জর্জিনা এখনো বিয়ে করেননি। আর জর্জিনাকে নিয়ে তিনি সৌদি আরবে একইসঙ্গে থাকছেন। যদিও, এরকম একটি স্পর্শকাতর আইন ভাঙার পরও শাস্তির মুখে নাও পড়তে হতে পারে রোনালদোকে। কারণ, আল নাসরের সঙ্গে চুক্তির সময় নিশ্চয়ই রোনালদো এই ব্যাপার নিয়ে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে নিয়েছেন।

আর বিষয়টি নিয়ে স্প্যানিশ ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ফুটবল এসপানা কথা বলেছে সৌদি আরবের দুই আইনবিশেষজ্ঞের সঙ্গে। তারা বলেছেন, সৌদি আইনে বিবাহবহির্ভূত সম্পর্ক কঠোরভাবে নিষিদ্ধ হলেও অন্য পশ্চিমা নাগরিকের বেলায় যেমনটি হয়, সৌদি কর্তৃপক্ষও রোনালদোর ব্যাপারটি একই দৃষ্টিভঙ্গিতে দেখবে। সৌদি কর্তৃপক্ষ সাধারণত পশ্চিমা নাগরিকদের এসব বিষয় নিয়ে মাথা ঘামায় না বলেও জানান ওই দুই আইনবিশেষজ্ঞ। তাই, রোনালদো-ভক্তদের আপাতত এ বিষয়টি নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।

উল্লেখ্য, আড়াই বছরের চুক্তিতে ২০২৫ সাল পর্যন্ত সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিয়েছেন সিআর সেভেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |