শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

এমবাপ্পেই ফ্রান্সের নতুন অধিনায়ক

এমবাপ্পেই ফ্রান্সের নতুন অধিনায়ক

অনলাইন  ডেস্ক:

কিলিয়ান এমবাপ্পেকেই ফ্রান্সের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করেছেন প্রধান কোচ দিদিয়ের দেশম। এর মধ্যে দিয়ে হুগো লরিসের স্থলাভিষিক্ত হলেন ২৪ বছর বয়সী এই গতিদানব। এর আগে চলতি বছরের জানুয়ারিতে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন লরিস।

এমবাপ্পে তার ৬৬টি আন্তর্জাতিক ম্যাচে ৩৬টি গোল করেছেন, এর মধ্যে গত বছর বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার সঙ্গে হারের ম্যাচে হ্যাটট্রিকসহ বিশ্বমঞ্চে মোট ১২টি গোল করেছেন। ফ্রান্সের অধিনায়ক হিসেবে প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি) ফরোয়ার্ডের প্রথম ম্যাচটি হবে শুক্রবার (২৪ মার্চ) ইউরো ২০২৪-এর কোয়ালিফায়ারে নেদারল্যান্ডসের বিপক্ষে স্ট্যাডে ডি’তে।

এমবাপ্পে কাতার বিশ্বকাপে আটটি গোল করেছিলেন, যেখানে তিনি ফাইনালে হ্যাটট্রিক করা দ্বিতীয় খেলোয়াড়। কিন্তু ফাইনালে আর্জেন্টিনার সঙ্গে ৩-৩ গোলে ড্রয়ের পর পেনাল্টি কিকে হেরে যায় ফ্রান্স।

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম একটি ছোট ভিডিও ক্লিপে এই ঘোষণা দিয়েছেন, ভিডিওটি পরবর্তীতে সকার শো ‘টেলিফুটে’ প্রচারিত হয়। দেশম জানিয়েছেন, এমবাপ্পে অধিনায়ক ও গ্রিজম্যান হবেন সহ-অধিনায়ক। এই দায়িত্ব নেওয়ার জন্য এমবাপ্পে সব মিলিয়ে প্রস্তুত।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |