রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

আপডেট
এস আলমের অর্থপাচারে দেউলিয়া প্রায় ৬ ব্যাংক বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরামের নতুন কমিটি গঠন “সভাপতি আজিবুর, সম্পাদক তানভীর, সহ-সভাপতি সোহেল বিন আজাদ” বিচারপতিদের অপসারণের ক্ষমতা ফিরল সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলে আওয়ামী লীগ জুলুমবাজ দল: জামায়াত আমির জামায়াতের কর্মী সম্মেলনে কুরআনের আয়াত পড়ে বক্তব্য দিলে হিন্দু ধর্মাবলম্বী শিক্ষক আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ পবিবর্তনে হাল ধরতে হবে: মাসুদুর রহমান কক্সবাজারে এক নারী মানষিক ভারসাম্যহীন হয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা  টঙ্গীতে বিএনপির দলীয় কার্যালয় উদ্বোধন পূর্বধলার শিবপুরে কৃষক রবিকুল হত্যার শাস্তির দাবিতে মানববন্ধন জয়পুরহাটে সিআরডি স্কুলের বিজ্ঞান ও গণিত মেলা অনুষ্ঠিত
যেভাবে সেমিফাইনালে যেতে পারে বাংলাদেশ

যেভাবে সেমিফাইনালে যেতে পারে বাংলাদেশ

বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি করে ম্যাচ খেলে ফেলেছে সবকটি দল। ১০ দলের বিশ্বকাপ। সবগুলো ম্যাচে জয় পেয়েছে দুটি দল- গতবারের রানার আপ নিউজিল্যান্ড এবং স্বাগতিক ভারত। প্রত্যেক দলই অন্তত একটি করে ম্যাচ জিতেছে।

গত রাতে প্রোটিয়াদের বিপক্ষে ইংল্যান্ডের হারে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এসেছে বাংলাদেশ। চার ম্যাচের একটিতে জিতে ২ পয়েন্ট নিয়ে সাকিব আল হাসানদের নেট রানরেট -০.৭৮৪। এখান থেকে নিজেদের কাজটুকু করলেই সেমিফাইনালে ওঠার একটা ভালো সম্ভাবনা থাকবে টাইগারদের। সেটা হল, বাংলাদেশের ম্যাচ জিততে হবে।

আরও পড়ুন: তৃতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে বিশ্বকাপে হাজার রানের মাইলফলকে মুশফিক

যদিও বাংলাদেশ ক্রিকেট দল এখন পর্যন্ত সন্তুষ্ট হওয়ার মতো ক্রিকেট খেলতে পারেনি। পাওয়ার প্লেতে উইকেট নেয়ার ক্ষেত্রে নিচের দিকে অবস্থান করছে বাংলাদেশ। মিডল অর্ডার একেবারেই পারফর্ম করতে পারছে না। সেই সঙ্গে যোগ হয়েছে সাকিব আল হাসানের চোট এবং তাসকিনের ইনজুরির খবর। টুর্নামেন্টের অন্তিম ম্যাচগুলো এবং গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে বাংলাদেশের জন্য রয়েছে কঠিন তিনটি দল – দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। এর বাইরে নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কার বিপক্ষেও ম্যাচ রয়েছে।

পয়েন্ট টেবিল পর্যালোচনা করলে দেখা যায়, বাংলাদেশের এখন যা অবস্থান, তাতে সেমিফাইনালের আশা এখনো শেষ হয়ে যায়নি। তবে, বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে এখন পর্যন্ত যে ধরনের ব্যাটিং ও বোলিং প্রদর্শনী দেখাচ্ছে তাতে করে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে জয় পাওয়া বেশ কঠিনই হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |