সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

আপডেট
কক্সবাজারে স্বৈরাচারের ‘দোসর’ সাংবাদিকদের তালিকা প্রকাশ করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১! আগের দিন অভিযোগ, পরদিন প্রত্যাহার, ৮৮ দিনে পদোন্নতি ফরিদপুরের সাবেক টিআই দম্পতির আরও সোয়া ৭ কোটি টাকার সম্পদ জব্দ অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক রাজশাহীতে ২৩ হাজার ৫শ ১০ জন শিক্ষার্থীকে এ এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করল তরফদার, বিজয় নিশ্চিত ইমরুলের পুলিশের থাকা-খাওয়ার মান সন্তোষজনক নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা কত ক্ষমতা সিন্ডিকেট ব্যবসায়ীদের, প্রশ্ন তাসরিফের শিক্ষা বোর্ডে পাথর-লাঠি-কাঠ দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা
পিসিবি চেয়ারম্যানের পদ ছাড়লেন জাকা আশরাফ

পিসিবি চেয়ারম্যানের পদ ছাড়লেন জাকা আশরাফ

স্পোর্টস ডেস্কঃপাকিস্তানের ক্রিকেটে নতুন ঝড় বয়ে গেল যেন। মেয়াদ শেষ হওয়ার আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির (আইএমসি) চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন জাকা আশরাফ।গতকাল শুক্রবার লাহোরে বোর্ডের ম্যানেজিং কমিটির এক বৈঠকের পর পদ ছাড়ার ঘোষণা দেন তিনি।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, বোর্ডের প্যাট্রন ও পাকিস্তানের কেয়ারটেকার সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকরের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাকা আশরাফ। চেয়ারম্যান পদের পাশাপাশি ম্যানেজমেন্ট কমিটির সদস্যপদ থেকেও সরে দাঁড়িয়েছেন এই ক্রীড়া সংগঠক।প্রথম দফায় ২০১১-১৩ সাল পর্যন্ত পিসিবি প্রধান দায়িত্বে ছিলেন জাকা আশরাফ। এরপর কয়েক দফা পরিবর্তনের পর গত বছরের জুলাইয়ে আইএমসির প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয় তাকে। তার নেতৃত্বাধীন কমিটির কাজ ছিল, চার মাসের মধ্যে বোর্ডের চেয়ারম্যান পদের জন্য নির্বাচন আয়োজন করা। তবে কমিটি তা নির্ধারিত সময়ে পারেনি। তাই নভেম্বরে কমিটির মেয়াদ আরও তিন মাস বাড়ানো হয়।

জাকা আশরাফের এভাবে পদত্যাগের পেছনে বেশ কয়েকটি কারণ রয়েছে বলে জানা গেছে। এর মধ্যে একটি তার শিক্ষাগত যোগ্যতা। তিনি গ্র্যাজুয়েট সম্পন্ন করেননি। তাছাড়া আগামী ফেব্রুয়ারিতে তার মেয়াদ এমনিতেই শেষ হয়ে যেত। এরপর তার মেয়াদ বৃদ্ধির কোনো সম্ভাবনা হয়তো ছিল না।জাকা আশরাফের অধীনে দুইটি বড় টুর্নামেন্টে খেলেছে পাকিস্তান। দুইটিতেই ব্যর্থ হয়েছে। এশিয়া কাপে খেলতে পারেনি ফাইনাল। আর ওয়ানডে বিশ্বকাপে গ্রুপ পর্বেই শেষ হয়েছে পাকিস্তানের যাত্রা। এরপর জাতীয় দলের কোচ, নির্বাচক এবং অধিনায়কত্বে পরিবর্তন আনা হয়। কিন্তু তাতেও কাজ হয়নি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে তাদের সঙ্গী হয়েছে টানা ব্যর্থতা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |