রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

ইসরায়েলি সৈন্য বহনকারী বাসে গুলি, আহত ৭

ইসরায়েলি সৈন্য বহনকারী বাসে গুলি, আহত ৭

অধিকৃত পশ্চিম তীরে একটি বাসে গুলি হামলার ঘটনায় কমপক্ষে ছয় ইসরায়েলি সৈন্য ও একজন চালক আহত হয়েছেন। ইসরায়েলি সামরিক বাহিনী ও মেডিকেল সূত্রগুলো রোববার এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরার।

ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, হামলা করে পালানোর সময় দুই জন সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করেছে তারা। জেনিন ও নাবলুসের কাছাকাছি এই হামলার ঘটনা ঘটেছে। গত কয়েক মাস ধরেই এই দুই ফিলিস্তিনি শহরে ব্যাপক অভিযান চালাচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ওই দুই ফিলিস্তিনি একটি গাড়ি নিয়ে বাসটিকে ওভারটেক করে গুলি ছোড়ে। এরপর নিজেদের গাড়িতে আগুন ধরিয়ে দেয়ার চেষ্টা করেন তারা। ইসরায়েলি টিভির সম্প্রচারিত একটি ফুটেজে দেখা গেছে, একটি গাড়িতে আগুন জ্বলছে। তারা জানায়, গাড়ির ভেতর থাকা বোমার বিস্ফোরণ হয়েছে।

যদিও এখনও কোনো ফিলিস্তিনি এ ঘটনার দায় স্বীকার করেনি। তবে হামাসের একজন মুখপাত্র এই হামলার প্রশংসা করেছে। তিনি বলেন, পশ্চিম তীরে ক্রমবর্ধমান প্রতিরোধ অভিযান বন্ধ করার জন্য দখলদার (ইসরায়েল) সব প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। এই হামলা তার প্রমাণ বলেও মন্তব্য করেন তিনি।

যে রাস্তায় ওই হামলার ঘটনা ঘটেছে, তার আশপাশে বহু ইসরায়েলি বসতি স্থাপনকারী বসবাস করেন। পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে দুই শতাধিক স্থাপনা তৈরি করেছে ইসরায়েলি দখলদাররা। এসব ঘরবাড়িতে ৫ লাখের বেশি অবৈধ বসতি স্থাপনকারীরা বাস করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |