শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

আপডেট
পাকিস্তানকে ১২১ রানেই গুঁড়িয়ে দিলো শ্রীলঙ্কা

পাকিস্তানকে ১২১ রানেই গুঁড়িয়ে দিলো শ্রীলঙ্কা

এশিয়া কাপের ফাইনালের আগে সুপার ফোরের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বেশ চাপে ছিল পাকিস্তান। সময়ের সাথে সাথে সেই চাপ বাড়ে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার বোলিং তোপের মুখে পড়ে পুরো ২০ ওভারও খেলতে পারেনি তারা। ১৯.১ ওভারে অলআউট হয় ১২১ রানে। জিততে শ্রীলঙ্কাকে করতে হবে ১২২ রান।

ব্যাট করতে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপর ৬৩ রান থেকে ৯৫ রানে যেতে তারা হারায় ছয়-ছয়টি উইকেট। একে একে ফিরেন ফখর, বাবর, খুশদীল, ইফতিখার, আসিফ ও হাসান। ১৬ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৭ উইকেট হারিয়ে ৯৫ রান। সেখান থেকে ১২১ রানে যেতেই বাকি তিনটি উইকেট হারিয়ে অলআউট হয়ে যায় তারা।

ব্যাট হাতে বাবর আজম সর্বোচ্চ ৩০ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন নাওয়াজ। বল হাতে হাসারাঙ্গা ৩টি, প্রমোদ মাদুশান ও মাহিশ থিকশানা ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান: ১২১/১০ (১৯.১ ওভারে)।
ব্যাটিং: হাসনাইন ০* ।
আউট: ২৮/১ (রিজওয়ান ১৪), ৬৩/২ (ফখর ১৩), ৬৮/৩ (বাবর ৩০), ৮২/৪ (খুশদীল ৪), ৯১/৫ (ইফতিখার ১৩), ৯১/৬ (আসিফ ০), ৯৫/৭ (হাসান ০), ১১০/৮ (কাদির ৩), ১২১/৯ (নাওয়াজ ২৬), ১২১/১০ (রউফ ১)।
বোলিং: প্রমোদ ২/২১, চামিকা ১/৪, হাসারাঙ্গা ৩/২১, ধনঞ্জয়া ১/১৮, থিকশানা ২/২১।

রিজওয়ানের পর ফিরলেন ফখর:

টস হেরে ব্যাট করছে পাকিস্তান। ১০ ওভার শেষে তাদের রান দাঁড়িয়েছে ২ উইকেটে ৬৬। ২৮ রানে ফিরেন রিজওয়ান। আর ৬৩ রানের মাথায় চামিকা করুণারত্নের বলে আউট হন ফখর জামান। তিনি ১৮ বলে ১৩ রান করে যান। বাবর ২৯ ও ইফতিখার ১ রানে ব্যাট করছেন।

শুরুতেই ফিরেছেন রিজওয়ান, পাওয়ার প্লে-তে ৪৯ তুললো পাকিস্তান:

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। দলীয় ২৮ রানের সময় প্রমোদ মাদুশানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন এশিয়া কাপে দারুণ খেলা মোহাম্মদ রিজওয়ান। তিনি ১৪ বল খেলে ১৪ রান করে যান। রিজওয়ান ফিরলেও পাওয়ার প্লে-এর ৬ ওভারে পাকিস্তান তোলে ৪৯ রান।

টস:

এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। তবে সুপার ফোরে তাদের একটি করে ম্যাচ বাকি রয়েছে। আজ শুক্রবার সেই ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। ইতোমধ্যে টস হয়েছে। টস জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। তিনি অবশ্য ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। টস হেরে ব্যাট করবে পাকিস্তান।

পাকিস্তান দলে দুটি পরিবর্তন আনা হয়েছে। আজ খেলছেন না শাদাব খান ও নাসিম শাহ। তাদের পরিবর্তে একাদশে এসেছেন উসমান কাদির ও হাসান আলী। অন্যদিকে শ্রীলঙ্কা দলেও দুটি পরিবর্তন আনা হয়েছে। চারিথ আসালঙ্কার পরিবর্তে ধনঞ্জয়া ডি সিলভা ও আসিথা ফার্নান্দোর পরিবর্তে সুযোগ পেয়েছেন প্রমদ মাদুসান।

পাকিস্তানের একাদশ:
মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, আসিফ আলী, মোহাম্মদ নাওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, উসমান কাদির ও হাসান আলী।

শ্রীলঙ্কার একাদশ:
পাথুম নিসানকা, কুশাল মেন্ডিস, দানুস্কা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্ক ও প্রমোদ মাদুশান।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |