শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

আপডেট
ভারতকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশ

ভারতকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশ

শ্রীলঙ্কা ও মালদ্বীপের বিপক্ষে ভালো করায় ভারতের বিপক্ষেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। কঠিন প্রতিপক্ষ হলেও ভারতকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশ। ম্যাচের আগে এমনটাই জানিয়েছেন মো. রাতুল। ভারতকে মোকাবিলায় প্রস্তুত দল। ভারতের দুর্বলতা ও সক্ষমতা নিয়ে কাজ করছে টিম ম্যানেজমেন্ট। কোচ শিষ্যদের সঙ্গে নিয়ে সে অনুযায়ী জয়ের ছক কষছেন। এমনটাই জানিয়েছেন সজল ত্রিপুরা।

এবারের সাফ অনূর্ধ্ব চ্যাম্পিয়নশিপে দুরন্ত গতিতে ছুটছে বাংলাদেশ। প্রথম ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে জয় দিয়ে আসরের শুভসূচনা করে লাল সবুজের প্রতিনিধিরা। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ৫-০ গোলে বিধ্বস্ত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করে পল স্মলির শিষ্যরা।

এবার সেমিফাইনালে লাল সবুজদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। সাম্প্রতিক সময়ে ভারত বাংলাদেশ মাঠের লড়াই মানেই ভক্তদের মাঝে বাড়তি উত্তেজনা। তাদের কাছে বেশ কয়েকবার তীরে এসে তরি ডুবেছে বাংলাদেশের। হয়েছে স্বপ্নভঙ্গ।

এবার তাদের মোকাবিলায় অনুশীলনে বাড়তি ঘাম ঝরাচ্ছে বাংলাদেশ দলের ফুটবলাররা। নিজেদের প্রস্তুত করছে কঠিন লড়াইয়ের জন্য। ভারত কঠিন প্রতিপক্ষ হলেও তাদের হারিয়ে ফাইনালে যাওয়ার লক্ষ্য বাংলাদেশের।

অনূর্ধ্ব-১৭ দলের ফুটবলার মো. রাতুল বলেন, সেমিফাইনালে আমরা একটু বেশি ফোকাস দেব। আমরা এই ম্যাচটাকে খুব কঠিনভাবে নিচ্ছি। আমরা যে পারফর্ম করে আসছি তা ধরে রাখার চেষ্টা করব। আমি মনে করি, আমরা সবাই একসঙ্গে খেলে ম্যাচটা জিতব।

নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হয় ভারত। যেই ম্যাচে পাখির চোখ রেখে ছিল বাংলাদেশ। সেই ম্যাচ দেখেই ভারতের দুর্বলতা ও সক্ষমতা নিয়ে কাজ করেছে টিম ম্যানেজমেন্ট। শিষ্যদের নিয়ে ভারত বধের ছক কষেছেন কোচ পল স্মলি।

সজল ত্রিপুরা বলেন, আমরা নেপালের বিপক্ষে ভারতের ম্যাচটা দেখেছি। ভারতের যেখানে দুর্বলতা রয়েছে, আর যেখানে তারা শক্তিশালী তা আমরা পর্যবেক্ষণ করে দেখছি। এ নিয়ে কোচের সঙ্গে আমাদের মিটিং হয়েছে। আশা করি, আমরা ভারতের বিপক্ষে জিততে পারব।

আগামী ১২ সেপ্টেম্বর সেমিফাইনালে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ দল।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |