শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

আপডেট

সোনার দাম কমেছে

দেশের বাজারে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সোনার দাম প্রতি ভরিতে সর্বোচ্চ ১২৮৩ টাকা কমছে। ফ‌লে এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনা কিনতে লাগবে ৮৩ হাজার ২৮১ টাকা। যা বুধবার পর্যন্ত ছিল ৮৪ হাজার ৫৬৪ টাকা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

নতুন দাম অনুযায়ী, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৮৩ হাজার ২৮১ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৭৯ হাজার ৪৯০ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৮ হাজার ১১৮ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৬ হাজার ৪৫৪ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

বুধবার ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৮৪ হাজার ৫৬৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৮০ হাজার ৭১৫ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৯ হাজার ১৬৮ টাকা, সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫৭ হাজার ৩৮৭ টাকা বিক্রি হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |