শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

আপডেট
অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস বাঘিনীদের

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস বাঘিনীদের

নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে শিরোপা স্বপ্নে স্বাগতিক নেপালের বিপক্ষে লড়াই করছে বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সোয়া ৫টায় শুরু হওয়া এ খেলায় প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে আছে সাবিনা-মান্ডারা।

ম্যাচের প্রথম মিনিটেই আক্রমণে যায় বাংলাদেশ। বক্সের বাইরে থেকে মারিয়া মান্ডার দুর্দান্ত শট ফেরান নেপালের গোলকিপার। নেপালও আক্রমণাত্বক ফুটবল শুরু করে। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে ওঠে ম্যাচ।

অভিজ্ঞ ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্নাকে নিয়ে শঙ্কা ছিলো। সে শঙ্কা কাটিয়ে তাকে নামানো হয় প্রথম একাদশে। কিন্তু কাদায় পড়ে ১০ মিনিটের মাথায় আবার ব্যথা পেলে তাকে তুলে নেয়া হয়। মাঠে নামানো হয় শামসুন্নাহার জুনিয়রকে। মাঠে নেমে ৪ মিনিটের মাথায় গোল করে এগিয়ে দিলেন বাংলাদেশকে।

৪১তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে বল পেয়ে যান অধিনায়ক সাবিনা। তার পাস থেকে গোল পোস্টের সামনে ফাঁকায় দাঁড়ানো কৃষ্ণা রানী সরকার বল পেয়ে যান এবং খুব সহজেই নেপালের গোলরক্ষককে পরাস্ত করে দারুণ এক প্লেসিং শটে গোল করেন তিনি।

নেপাল পঞ্চমবারের মতো ফাইনাল খেলছে। বাংলাদেশ ফাইনালে দ্বিতীয়বারের মতো। যারাই জিতবে তারা হবে দক্ষিণ এশিয়ার এই নারী টুর্নামেন্টে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন। ফাইনাল সরসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টস।

বাংলাদেশ একাদশ

রূপনা চাকমা, সাবিনা খাতুন, শিউলি আজিম, শামসুন্নাহার, আঁখি খাতুন, মাসুরা পারভীন, মনিকা চাকমা, সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না (শামসুন্নাহার জুনিয়র)।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |