শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

আপডেট
ছাদখোলা বাসে সংবর্ধনা দেওয়া হবে সাফ চ্যাম্পিয়নদের

ছাদখোলা বাসে সংবর্ধনা দেওয়া হবে সাফ চ্যাম্পিয়নদের

দোতলা বাস উপর থেকে কেটে তৈরি করা হচ্ছে ছাদখোলা বাস। সেই বাসে বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত সংবর্ধনা দেওয়া হবে সাফ চ্যাম্পিয়নশিপ জেতা বাংলাদেশ ফুটবল দলের মেয়েদের।

সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ‘ঢাকায় এ ধরনের ছাদখোলা বাস নেই। একটা দোতলা বাস উপর থেকে খুলে তৈরি করা হচ্ছে। আমাদের একটু ক্ষতি হলেও তাদের আক্ষেপ আমরা পূরণ যেন করতে পারি, সেজন্য উদ্যোগ নিয়েছি। বাস তৈরি হচ্ছে, সন্ধ্যার মধ্যে আমরা বাসটিকে সাজাতে পারবো। তাদের আক্ষেপটা আমরা পূরণ করতে পারবো।’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বৈঠক করেছেন বাংলদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্তাদের সঙ্গে। সেখানে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে এই ঘোষণা দেন ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল।

ফাইনালের আগের দিন বাংলাদেশ দলের ফুটবলার সানজিদা আখতার এক আবেগঘন পোস্ট দেন ফেসবুকে, সেখানেই ছিল ছাদখোলা বাসে করে সংবর্ধনার বিষয়টি ছিল, ‘যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’

সোমবার নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকদের ৩-১ গোলে হারায় বাংলাদেশ। তাদের এই অর্জনে আনন্দে জোয়ারে ভাসছে গোটা বাংলাদেশ। তাদের বিশেষ সংবর্ধনা দিতে প্রস্তুতি নিচ্ছে ক্রীড়াঙ্গন। বুধবার বাংলাদেশে এসে পৌঁছাবেন সাবিনা খাতুনরা।

গোটা টুর্নামেন্টে দাপট দেখিয়ে খেলেছে বাংলাদেশ। ৫ ম্যাচে করেছে ২৩ গোল। এই প্রথমবার টুর্নামেন্টে ভারত ও নেপালকে হারালো তারা।আর ২০১৬ সালের পর প্রথমবার ফাইনালে উঠে স্বাগতিকদের হারিয়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করলো তারা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |