শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

আপডেট
শুভ্র হত্যার রায় আজ: মেয়র রফিকুলসহ ১৯ আসামি আদালতে

শুভ্র হত্যার রায় আজ: মেয়র রফিকুলসহ ১৯ আসামি আদালতে

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ ১৯ আসামিকে আদালতে হাজির করা রয়েছে। সোমবার (১০ অক্টোবর) সকাল ১০টা ৪০ মিনিটে কারাগার থেকে তাদের আদালতে হাজির করা হয়। এদিন গৌরীপুরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলায় রায় ঘোষণা করবেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল। এর আগে ৬ অক্টোবর যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এ দিন ধার্য করেছিলেন আদালত।

মামলার অপর আসামিরা হলেন উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ উজ্জামান রিয়াদ, সৈয়দ তৌফিকুল ইসলাম, সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল, মাসুদ পারভেজ কার্জন, গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক, খাইরুল ইসলাম, ছাত্রদলকর্মী রিফাত, মো. আবু হানিফা, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্মবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবদলকর্মী মজিবুর রহমান, ছাত্রদলকর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন ও যুবদলকর্মী রাসেল মিয়া, কামাল মিয়া, মাঈন উদ্দিন, শরীফুল ইসলাম, রুহুল আমিন ও শাজাহান মিয়া।

এর আগে ২০২০ সালের ১৭ অক্টোবর স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদুর রহমান শুভ্রকে হত্যা করা হয়। গৌরীপুর মধ্যবাজার পান মহালে রাত ১০টার দিকে তাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় হত্যা মামলা করেন।

২০২১ সালের ২৭ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক বোরহান উদ্দিন ১৯ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন। চলতি বছরের ২৬ জানুয়ারি আদালত আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। বিচার চলাকালীন বিভিন্ন সময়ে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |