সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

আপডেট
মুরাদনগরে উপজেলায় জরায়ু ক্যান্সার প্রতিরোধে বিনামূল্যে কিশোরীদের এইচপিভি টিকা প্রদান গোপালপুরে ১৪’শ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা নালিতাবাড়ীতে গারো পাহাড়ের ঢাল থেকে যুবকের মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে মানববন্ধন ও র‍্যালি স্ত্রীর ভাইয়ের মেয়েকে বিয়ে করা হারুন মেম্বার গ্রেপ্তার খাগড়াছড়িতে বাঁশরী ওয়াদুদ ফুটবল টুনামেন্টের উদ্বোধন হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতি মিথ্যাচার করেছেন : আসিফ নজরুল হঠাৎ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের ঝটিকা মিছিল নারায়ণগঞ্জে যানজট নিরসন, চাঁদাবাজী বন্ধ ও বাজার সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে মানববন্ধন
বিশ্ব খাদ্য দিবস আজ

বিশ্ব খাদ্য দিবস আজ

রোববার (১৬ অক্টোবর) বিশ্ব খাদ্য দিবস। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও দিনটি উদযাপন করা হবে। এই বছর খাদ্য দিবসের প্রতিপাদ্য ‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন।’

এদিকে আগামীকাল সোমবার দিবসটি উদযাপন করবে কৃষি মন্ত্রণালয়। প্রতি বছরের মতো দিবসটি উদযাপনে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তবে দিবসটি রোববার হলেও এবার সোমবার (১৭ অক্টোবর) দিবসটি উদযাপন করবে কৃষি মন্ত্রণালয়।

এদিন রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব খাদ্য দিবসের মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধি রবার্ট ডি. সিম্পসন প্রমুখ উপস্থিত থাকবেন।

এদিন দুপুর ১২টার দিকে একই স্থানে কারিগরি সেশন ও সেমিনার অনুষ্ঠিত হবে। এতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |