শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

আপডেট
নিত্যপণ্যের দাম সরকারের কারণে বাড়েনি: পরিকল্পনামন্ত্রী

নিত্যপণ্যের দাম সরকারের কারণে বাড়েনি: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের কারণে নিত্যপণ্যের দাম বাড়েনি। বিদেশীদের হাতে ডলার, গ্যাস ও তেল। আমাদের এখানে কিছুই নেই। আমরা খেটে খাওয়া মানুষ। গতবার মূল্যস্ফীতি কিছুটা কমে এসেছিল। দেশবাসীর জন্য ভালো খবর আছে। আগামী মঙ্গলবারে একনেকের সভা হবে, সেখানে আমি সরকারিভাবে সবকিছু বলব এবং সর্বশেষ মূল্যস্ফীতি তুলে ধরা হবে।

শনিবার (৫ নভেম্বর) সকাল ১১টায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় সমবায় দিবসের পতাকা উত্তোলন শেষে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন। নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রসঙ্গে মন্ত্রী বলেন, মানুষ বিনা পয়সায় সবকিছু পেতে চায়, সেটা আমিও চাই কিন্তু সেটা সম্ভব হবে না। প্রত্যেক জিনিসের ন্যায্যমূল্য দিতে হবে।

এ সময় বিএনপির চলমান আন্দোলন প্রসঙ্গে এম এ মান্নান বলেন, আলটিমেটামের রাজনীতি করে না আ.লীগ। বাংলাদেশ পাকিস্তানিদের আলটিমেটাম দিয়েছিল। মুক্তিযুদ্ধ হয়েছে এটা পাকিস্তান মানেনি। সে সময় আর এই সময় এক নয়। বাংলাদেশ স্বাধীন দেশ। পতাকা, সংবিধান, নির্বাচন কমিশন আছে। এগুলো হলো সীমারেখা। কীভাবে আলটিমেটাম হটকারিতা মোকাবিলা করতে হয় তা সংবিধান আছে। সেটি আমরা ব্যবহার করব।

বিএনপির অভিযোগের শেষ নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশের মানুষ সবকিছু দেখে তারাই সবকিছুর বিচার করবে। জনগণের বিচারকে মেনে নেব। ভয় দেখিয়ে আওয়ামী লীগকে লাভ নেই। আওয়ামী লীগ আন্দোলনের ভয় করে না। রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর জন্য আলোচনা চলছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |