মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

আপডেট
সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের ৩০০ বাড়ির সন্ধান ময়মনসিংহ রেঞ্জের মাসিক এবং ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত কুলিয়ারচরে জাল কাগজে সরকারি জলমহাল আত্মসাতের চেষ্টার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন  নারায়ণগঞ্জের ফতুল্লায় পোশাক কারখানায় ভয়াবহ আগুন ৩০০ ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বিএফআইইউর খুলনায় কলেজছাত্র হাসিব হত্যা মামলায় ২১ জনের যাবজ্জীবন রয়্যাল এনফিল্ড কিনতে মধ্যরাত থেকে ক্রেতার লাইন দেশে প্রথম মরণঘাতী গ্ল্যান্ডার্স জীবাণুর উপস্থিতি পর্যবেক্ষণ মিরসরাইয়ে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপণ মহড়া বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধের আল্টিমেটাম
রাষ্ট্রীয় খরচে সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

রাষ্ট্রীয় খরচে সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় সব পর্যায়ের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে বিদেশের কোনো সরকার, সংস্থা বা বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে মাস্টার্স পিএইচডি ও পেশাগত প্রশিক্ষণে যাওয়া যাবে। আজ বুধবার (৯ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের উপসচিব তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক পরিপত্রে এ স্থগিতাদেশ দেওয়া হয়।
পরিপত্রে বলা হয়, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারের পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় মন্ত্রণালয়, বিভাগ, অন্যান্য প্রতিষ্ঠান এবং আওতাধীন অধিদপ্তর পরিদপ্তর, দপ্তর, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত সংস্থা, পাবলিক সেক্টর করপোরেশন এবং রাষ্ট্রায়ত্ত কোম্পানিসমূহের সব পর্যায়ের কর্মকর্তাদের সব ধরণের বিদেশ ভ্রমণ পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত সংস্থা, পাবলিক সেক্টর করপোরেশন এবং রাষ্ট্রায়ত্ত কোম্পানিসমূহের নিজস্ব অর্থায়নে সব ধরণের বিদেশ ভ্রমণ বন্ধ থাকবে।
পরিপত্রে আরও বলা হয়, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে বৈদেশিক সরকার, উন্নয়ন সহযোগী, বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে স্কলারশিপ বা ফেলোশিপের আওতাধীন মাস্টার্স ও পিএইচডি কোর্সে অধ্যয়ন কিংবা বিশেশায়িত/পেশাগত প্রশিক্ষণ/সেমিনারে অংশ নেওয়া যাবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |