বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

সাভারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে পটুয়াখালীর এসিল্যান্ড আহত

সাভারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে পটুয়াখালীর এসিল্যান্ড আহত

নিজস্ব প্রতিবেদক, সাভার:
সাভারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে পটুয়াখালি জেলার কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) আবু বকর সিদ্দিক গুরুতর আহত হয়ে এনাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল গভীর রাত্রে সাভারের সিঅ্যান্ডবি সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এসিল্যান্ড আবু বকর সিদ্দিকী টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার হাকুড়া গ্রামের কামাল উদ্দিনের ছেলে। তিনি সাভারের লাইভস্টক একাডেমিতে সার্ভে অ্যান্ড সেটেলমেন্ট বিষয়ে প্রশিক্ষণার্থী। বর্তমানে পটুয়াখালি জেলার কলাপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত আছেন।
প্রত্যক্ষদর্শী কটু মিয়া বলেন, আবু বকর সিদ্দিক নামের ওই ব্যক্তি সাভারের দিক থেকে আসা গাড়ি থেকে সিএন্ডবি বাসস্ট্যান্ডে নামেন। নামার পর পরই পাঁচজন ছিনতাইকারী তাকে আক্রমণ করে। এসময় তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে কাছে থাকা মোবাইল টাকা পয়সা নিয়ে চলে যায়।

এসি (ল্যান্ড) আবু বকর সিদ্দিক

প্রত্যক্ষদর্শী কটু মিয়া বলেন, আবু বকর সিদ্দিক নামের ওই ব্যক্তি সাভারের দিক থেকে আসা গাড়ি থেকে সিএন্ডবি বাস স্ট্যান্ডে নামেন। এসময় পাঁচ থেকে ছয় জন ছিনতাইকারী তাকে আক্রমণ করে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে কাছে থাকা মোবাইল টাকা পয়সা সব নিয়ে চলে যায়। পরে সড়কের অপরপাশে থাকা স্থনাীয়রা এগিয়ে গেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পুলিশ জানায়, আহত এসিল্যান্ড আবু বক্কর সিদ্দিকী-কে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পিঠে-পেটে ছুরিকাঘাত করেছে ছিনতাইকারী।

চিকিৎসার বিষয়ে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার (সার্জারি) ডা: উজ্জ্বল আহমেদ এর কাছে জানাতে চাইলে প্রতিদিনের কাগজ প্রতিবেদককে তিনি বলেন, আহতের বুক-পেটসহ শরীরের বিভিন্ন স্থানে আমরা ৫টি ছুরিকাঘাতের চিহ্ন পেয়েছি।  এছাড়া তার শরীর  অনেকখানি রক্তক্ষরণ হয়েছে।
উক্ত বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক এর কাছে জানতে চাইলে প্রতিদিনের কাগজ প্রতিবেদক-কে তিনি বলেন, এলাকাবাসীর কাছ থেকে বিষয়টি জানার পর ছিনতাইকারীদের ধরতে অভিযান চালানো হয়। কিন্তু কাউকে পাওয়া যায়নি।
এসময় তিনি আরোও বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশে জঙ্গল আছে। ছিনতাইকারীরা ওই জঙ্গলের মধ্যে ঘাপটি মেরে থাকে, সুযোগ পেলেই ছিনতাই করে। এছাড়া সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার সাহা বলেন, ছিনতাইকারীদের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। তাদের ধরতে অভিযান চলছে।
এদিকে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আলহেল কাফি এর কাছে জানতে চাইলে প্রতিদিনের কাগজ প্রতিবেদককে তিনি বলেন, ভুক্তভোগীদের পক্ষ থেকে অভিযোগ না দেওয়ায় অনেক ঘটনাই পুলিশের কাছে অজানা থেকে যাচ্ছে। এ কারণে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। এরপরও ছিনতাই রোধে পুলিশ-কে আরও তৎপর করা হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |