শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

আপডেট
বাংলাদেশে দুর্ভিক্ষের শঙ্কা নেই: ডব্লিউএফপি

বাংলাদেশে দুর্ভিক্ষের শঙ্কা নেই: ডব্লিউএফপি

বাংলাদেশে খাদ্যসংকট বা দুর্ভিক্ষের কোনো শঙ্কা নেই বলে জানিয়েছে বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)। আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) কৃষিমন্ত্রী ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর ডমেনিকো স্কালপেলির নেতৃত্বে সংস্থার প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেনকৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক। বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।
কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন আমন ধান কাটার কাজ চলছে। তিনি (ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর) আমাকে বলেছে যে তাদের কাছে তথ্য রয়েছে, বাংলাদেশে খাদ্য সংকট বা দুর্ভিক্ষের সামান্যতম ঝুঁকি নেই। তবে যেহেতু এটি একটি রাজনৈতিক ইস্যু, তাই এটা নিয়ে তিনি সরাসরি কথা বলবেন না। আমি জানতে চেয়েছিলাম, তাকে রেফার করতে পারবো কি না। তিনি তাতে সম্মতি দিয়েছেন।
আব্দুর রাজ্জাক বলেন, ‘আমরা বিশ্বব্যাংকসহ বিভিন্ন বহুপাক্ষিক দাতাদের যা বলি, তা হল তারা অনুমান করছে যে বিশ্বে খাদ্য সংকটের আশঙ্কা রয়েছে। কাজেই এটাকে বিবেচনায় নিয়েই কাজ করছে সরকার। কৃষি মন্ত্রণালয়ও কাজ করছে। স্বাধীনতার পর থেকেই আমাদের খাদ্যনিরাপত্তার জন্য ডব্লিউএফপি সহযোগিতা করছে। এ মুহূর্তে ছয় বছর যাবত রোহিঙ্গাদের জন্য যে খাদ্য প্রয়োজন, সেটিও বিশ্ব খাদ্য সংস্থার মাধ্যমেই দেওয়া হয়।’

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |