বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

রাজধানীতে রেড অ্যালার্ট জারি

রাজধানীতে রেড অ্যালার্ট জারি

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে জেএমবির দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার পর তাদেরকে গ্রেপ্তারে রাজধানীতে রেড এলার্ট জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। প্রতিটি থানা ও অন্যান্য ইউনিটকে চেকপোস্ট বসানোর নির্দেশনা দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, ‘আমরা রেড এলার্ট জারি করেছি। এ ঘটনায় একটি তদন্ত কমিটি হয়েছে।’
এছাড়াও বিভিন্ন চেকপোস্টে সন্দেহভাজনদের যান থামিয়ে তল্লাশি করতে বলা হয়েছে। এরইমধ্যে পলাতক দুই জঙ্গির ছবি সব থানায়ও পাঠানো হয়েছে।
এদিকে আদালত প্রাঙ্গন থেকে আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনাকে অনাকাঙিক্ষত বলছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ। পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনাটি অনাকাঙিক্ষত। দ্রুত সময়ের মধ্যেই তাদের গ্রেফতার করা হবে। রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের চোখে ‘গ্যাস স্প্রে’ করে লাপাত্তা হওয়ার পর তিনি এসব কথা বলেন।
এর আগে দুপুরে আদালতের প্রধান ফটকের সামনে স্প্রে করে ওই দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যাওয়া হয়। তারা হলেন মাইনুল হাসান শামীম ও সাকিবুর। মাইনুল সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। আর সাকিবুর লালমনিরহাট উপজেলার আদিতমারী উপজেলার আবু তাহেরের ছেলে। দুজনই জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য। দীপন হত্যা মামলায় দুজনেরই মৃত্যুদণ্ড হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশকে স্প্রে করে আগে থেকে প্রস্তুত একটি মোটরসাইকেলে চড়ে দুজন দ্রুত পালিয়ে যান। মোটরসাইকেলের চালক ছিলেন আরেকজন। পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরতে রাজধানীর বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |