বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক

 

বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী (ইউএনআরসি) পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাৎ করেছেন।
রোববার (২০ নভেম্বর) ঢাকায় সাক্ষাতকালে গুইন লুইস পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় তার সাম্প্রতিক সফর বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে অবহিত করেন, যেখানে জাতিসংঘের আর্থ-সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিস গুইন লুইস। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিস গুইন লুইস।
জাতিসংঘের আবাসিক সমন্বয়ক ২০২৩ সালের মার্চ মাসে কাতারের দোহায় অনুষ্ঠিতব্য স্বল্পোন্নত দেশ সম্পর্কিত আসন্ন পঞ্চম জাতিসংঘ সম্মেলন (এলডিসি৫) বাস্তবায়নে বাংলাদেশের সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করেন। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায়, বিশেষ করে মিশরে সম্প্রতি অনুষ্ঠিত জলবায়ু সম্মেলনের প্রেক্ষাপটে অভিযোজন ও প্রশমনের জাতীয় উদ্যোগ আরও জোরদারের উপায় নিয়ে তারা আলোচনা করেন।
এসময় আলোচনায় তারা মায়ানমারের জোরপূর্বক বাস্তুচ্যুত নাগরিকদের (রোহিঙ্গা) মানবিক সহায়তা নিয়ে এবং আগামী বছরে যৌথ রেসপন্স প্ল্যান (জেআরপি) চালুর বিষয় নিয়েও আলোচনা করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |