বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় তদন্ত কমিটি, কারা বিভাগে রদবদল

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় তদন্ত কমিটি, কারা বিভাগে রদবদল

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি ছিনতাইয়ের ঘটনার প্রেক্ষাপটে তিন কারা উপ-মহাপরিদর্শক ও দুজন সিনিয়র জেল সুপারকে বদলি করা হয়েছে। ওই ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

ঢাকা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক মোহাম্মদ তৌহিদুর হককে রংপুর বিভাগের কারা উপ-মহাপরিদর্শক করা হয়েছে। কারা উপ-মহাপরিদর্শক মো. আলতাব হোসেনকে রংপুর থেকে চট্টগ্রামে পাঠানো হয়েছে। আর চট্টগ্রাম বিভাগের কারা উপ-মহাপরিদর্শক এ কে এম ফজলুল হককে ঢাকা বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার মো. আব্দুল আজিজকে বদলি করা হয়েছে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে। রাজশাহী কেন্দ্রীয় কারাগার সামলে আসা জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালাকে পাঠানো হয়েছে কাশিমপুরে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ মঙ্গলবার এসব বদলির আদেশ জারি করে।

আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ওই ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, রোববার আদালত প্রাঙ্গণ থেকে দীপন হত্যার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি মইনুল হাসান শামীম ও আবু ছিদ্দিক সোহেলকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগীরা। সেই দুই জঙ্গিকে ধরতে রেড অ্যালার্ট জারি রয়েছে। ধরিয়ে দিতে ঘোষণা করা হয়েছে ২০ লাখ টাকা পুরস্কার।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |