বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

দেশের সার্বভৌমত্ব ও সংবিধান সুরক্ষায় নিবেদিত থাকার আহ্বান সেনাপ্রধানের

দেশের সার্বভৌমত্ব ও সংবিধান সুরক্ষায় নিবেদিত থাকার আহ্বান সেনাপ্রধানের

দেশের সংবিধান ও সার্বভৌমত্ব রক্ষায় সেনাসদস্যদের সদা নিবেদিত থাকার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বুধবার (৩০ নভেম্বর) সকালে রাজশাহী সেনানিবাসে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে সেনাবাহিনীর ৬টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়।
সেনাবাহিনী প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে প্রিয় বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। সেই সঙ্গে ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন হচ্ছে। ফলে জাতিসংঘসহ বিশ্ববাসীর আস্থা অর্জনে আমরা সক্ষম হয়েছি। সমন্বিত আধুনিকায়নে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বের আধুনিক সেনাবাহিনীতে রূপান্তর হবে।
তিনি বলেন, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালারপ্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়। সেনাপ্রধান এসময় সবাইকে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে আহ্বান জানান।
এর আগে একটি সম্মিলিত চৌকস দল মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শন শেষে সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করেন। অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় বেসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন পদবির সেনাসদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |