বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

বিএনপির সমাবেশ: যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত র‌্যাব

বিএনপির সমাবেশ: যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত র‌্যাব

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশসহ যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রস্তুত রয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।
খন্দকার আল মঈন বলেন, সমাবেশকে ঘিরে কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো উস্কানিমূলক তথ্য ছড়াচ্ছে এবং বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা করছে কিনা তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। তিনি বলেন, নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
র‍্যাবের এ কর্মকর্তা বলেন, গ্রেফতাররা হিজরত করার লক্ষ্যে ঘরছাড়া তরুণদের জঙ্গি প্রশিক্ষণ দিতে রাঙামাটি ও বান্দরবানের দুর্গম পাহাড়ি এলাকায় পাঠাত। সেই সঙ্গে মগবাজারের ষোলো আনা নামের আতরের দোকান ব্যবহার করে পার্বত্য অঞ্চলে প্রশিক্ষণের জন্য বোমা তৈরির সরঞ্জাম ও রসদ সরবরাহ করত তারা।
তিনি বলেন, গাইবান্ধায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ইসলাম নিয়ে কটূক্তি করায় তাকেও হত্যার পরিকল্পনা করছিল গ্রেফতাররা। আদালত থেকে জঙ্গি ছিনতাইয়ের প্রসঙ্গে তিনি আরও বলেন, এ ঘটনার দায় এড়াতে পারবে না র‍্যাব।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |