শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

আপডেট
শৈহলা মারমার বিশ্ববিদ্যালয়ে ভর্তির দায়িত্ব নিলেন শিক্ষক

শৈহলা মারমার বিশ্ববিদ্যালয়ে ভর্তির দায়িত্ব নিলেন শিক্ষক

মো: আব্দুল কুদ্দুস রানা ,নোয়াখালী :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অর্থাভাবে ভর্তি হতে না পারা শৈহলা মারমার ভর্তির দায়িত্ব নিলেন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বেলা ১২টার দিকে আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক বাদশা মিয়া ওই শিক্ষার্থীর কাছে ভর্তির টাকা হস্তান্তর করেন। এরপর শৈহলা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগে ভর্তি হন।

ভর্তি হতে পেরে আবেগে কান্নায় ভেঙে পড়েন শৈহলা মারমা। তিনি বলেন, আমি খুব চিন্তায় ছিলাম। ভর্তি হতে পারছিলাম না। বাবা বৃদ্ধ হয়ে গেছেন কোনো কাজ করতে পারেন না। ধার করে টাকা এনে ভাইভায় উপস্থিত হয়েছি। বাড়িতে জানিয়েছি টাকা দেওয়ার কথা কিন্তু একসঙ্গে এত টাকা দেওয়া সম্ভব না। তাই আমি কাঁদছিলাম। আমার কান্না দেখে বাদশা মিয়া স্যার ভর্তির টাকার ব্যবস্থা করে দিলেন।

আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক বাদশা মিয়া বলেন, আমি দেখছিলাম শৈহলা মারমা কান্না করছিল। কৌতুহল মেটাতে জিজ্ঞেস করলাম কেন কান্না করছে। সে আমাকে জানালো টাকার অভাবে সে ভর্তি হতে পারছে না। আমি বিষয়টি দ্রুত অন্যান্য শিক্ষকদের সঙ্গে আলোচনা করে ভর্তির টাকার ব্যবস্থা করি।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আব্দুস সালাম বলেন, বাদশা মিয়া স্যার আমাদেরকে বিষয়টি জানালে শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর স্যারের সহযোগিতায় ভর্তির টাকার ব্যবস্থা হয়। আগামী দিনে এই শিক্ষার্থীর সফলতা কামনা করছি। শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, মেধাবীরা কখনো শিক্ষার ক্ষেত্রে আটকে থাকে না।

কেউ না কেউ তাদের পাশে থাকেই। শিক্ষার্থী শৈহলা মারমার যেকোনো প্রয়োজনে শিক্ষকরা পাশে থাকবেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহরিয়ার আরিফুর রহমান, বাংলাদেশ মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আখতারুজ্জামান জিসান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |