শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

দ্বিতীয়ার্ধের চমকে অপ্রতিরোধ্য বার্সেলোনা

দ্বিতীয়ার্ধের চমকে অপ্রতিরোধ্য বার্সেলোনা

খেলার প্রথমার্ধে যতটা বিবর্ণ ছিল বার্সেলোনা কিন্তু ঠিক তার উল্ঠটাই দেখা গেল দ্বিতীয়ার্ধে। বিপক্ষ দলের জন্য আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছিল বার্সার প্রতিটি খেলোয়াড়। একের পর এক আক্রমন করে সুযোগ তৈইরি করেও শেষ পর্যন্ত তা গোলে পরিণত পারেনি। তবে ম্যাচে দুটি গোল ঠিকই আদায় করে নিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। এর মধ্য দিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে দলটি।

বুধবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে রিয়াল বেতিসের মাঠে তাদের বিপক্ষে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জেতে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে রাফিনিয়া গোল করে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুন করেন রবের্ত লেভানদোভস্কি। পরে অবশ্য আত্মঘাতী একটি গোল করে জুল কুন্দে।

এই জয়ের মধ্য দিয়ে রিয়াল মাদ্রিদ থেকে ৮ পয়েন্ট এগিয়ে গেল কাতালান ক্লাবটি। ১৯ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে বার্সার পয়েন্ট ৫০। এক ম্যাচ কম খেলে কার্লো আনচেলত্তির দলের পয়েন্ট ৪২। বার্সা এখন রীতিমত উড়ছে। টানা ১৪ ম্যাচ তারা অপরাজিত আছে। বিশেষ করে সবশেষ ৯ ম্যাচেই তারা জিতেছে।

প্রথমার্ধে দুই দলই লক্ষ্যে শট দিতে ব্যর্থ হয়। কিন্তু একের পর এক সুযোগ তৈরি করে দ্বিতীয়ার্ধে যেন জ্বলে উঠে বার্সা। ৬৫ তম মিনিটে ডি ইয়ংয়ের ফ্রি কিক থেকে বল নিয়ে দূর পাল্লার শটে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়া। ৮০ মিনিটে রোনালদো আরাহোর হেড পাসে লেভানদোভস্কি ব্যবধান দ্বিগুন করেন।

নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে একটি আত্মঘাতী গোল খেয়ে বসে বার্সেলোনা। তবে এই গোল বার্সার জয়ে বাধা হতে পারেনি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |