শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

হারিছ আহমেদ, কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যা মামলায় স্বামী মো. মামুন মিয়াকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন। রায় ঘোষণার সময় একমাত্র আসামি মো. মামুন মিয়া পলাতক ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. মামুন মিয়া (৩৩) কিশোরগঞ্জ সদর উপজেলার গাগলাইল (দানাপাটুলী) এলাকার মৃত মতি মিয়ার ছেলে। কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর স্পেশাল পিপি অ্যাডভোকেট এম এ আফজল এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারের সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, কিশোরগঞ্জের সদরে গাগলাইল দানাপাটুলী এলাকার মৃত মতি মিয়ার ছেলে মামুন মিয়ার সঙ্গে একই উপজেলার তারাপাশা এলাকার মিনার আলম খানের মেয়ে নন্দিনীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা।

বিবাহের কিছুদিন পর থেকে স্বামী মামুন স্ত্রী নন্দিনীকে যৌতুকের জন্য অত্যাচার নির্যাতন শুরু করে। স্বামীর নির্যাতনের কথা তার মাকে জানালে তার মা গোপনে মেয়ের জামাই মামুনকে কিছু টাকা দেয়। কিছুদিন পরে আবার মামুন নন্দিনীকে তার বাবার বাড়ি থেকে ৫০ হাজার টাকা এনে দিতে চাপ সৃষ্টি করে। নন্দিনীকে বাবার বাড়ি থেকে কোনো টাকা এনে দিতে পারবে না বললে মামুন আবার নন্দিনীকে শারীরিক ও মানসিক অত্যাচার নির্যাতন শুরু করে।

২০১৩ সালে ২০ এপ্রিল মামুন তার কিশোরগঞ্জের তারাপাশার দিদার মিয়ার ভাড়া বাসায় স্ত্রী নন্দিনীর কাছে আবারও ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে। নন্দিনীর যৌতুকের টাকা এনে দিতে অস্বীকার করলে মারপিট করে নন্দিনীর শরীরে কেরোসিন ঢে‌লে আগুন লাগিয়ে পালিয়ে যায়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |