শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

মেসির হাতে উঠল ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার

মেসির হাতে উঠল ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার

খেলাধুলা  সংবাদ:

ক্যারিয়ারের সায়াহ্নে এসেও চোখ ধাঁধানো নৈপুণ্যে দলকে বিশ্বকাপ পাইয়ে দিয়েছেন লিওনেল মেসি। মরুর বুকে দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসানও ঘটেছে তার পায়ের জাদুতে। খরা কাটিয়ে আর্জেন্টিনার ঘরে উঠেছে ফুটবল বিশ্বকাপের তৃতীয় শিরোপা। এরপর ফুটবলের সর্বোচ্চ আসরে নিজের করে নিয়েছেন গোল্ডেন বল।

গত বছরের ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জিতেছে মেসির আর্জেন্টিনা। ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার দৌড়ে মেসি এগিয়ে ছিলেন। তার দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন ফ্রান্সের দুই তারকা করিম বেনজেমা ও কিলিয়ান এমবাপ্পে। বেনজেমা বিশ্বকাপে খেলতে না পারলেও রিয়াল মাদ্রিদের হয়ে লিগ ও চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। এর সুবাদে ব্যালন ডি’অর জিতলেও সেটি মৌসুমের পারফরম্যান্স বিবেচনায়। কিন্তু বছরের পারফরম্যান্স বিবেচনায় দেওয়া হয়েছে ফিফা ‘বেস্ট’ পুরস্কার। তাতে ফ্রান্সের দুই তারকার চেয়ে বেশি ভোট পেয়ে ফিফার বর্ষসেরা পুরস্কারটি নিজের করে নেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

২০১৬ সালে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ চালুর পর সে বছর ছেলেদের বর্ষসেরা হন ক্রিস্টিয়ানো রোনালদো। পরের বছরও পর্তুগিজ তারকাই পুরস্কারটি জেতেন। এরপর ২০১৮ সালে লুকা মদরিচের পর ২০১৯ সালে প্রথমবারের মতো ‘বেস্ট’ ট্রফি জেতেন মেসি। গত দুই বছর পুরস্কারটি জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |