শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

আপডেট
এবার ময়মনসিংহে এসে কি দিয়ে যাবেন প্রধানমন্ত্রী ?

এবার ময়মনসিংহে এসে কি দিয়ে যাবেন প্রধানমন্ত্রী ?

খায়রুল আলম রফিক
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ মার্চ ময়মনসিংহের সার্কিট হাউজ মাঠে এসে এবার কি দিয়ে যাবেন ? এমন কথাও বলাবলি হচ্ছে। অনেকে আনন্দ ভাগাভাগি করতে একে অপরকে এই প্রশ্ন করছেন। এরআগে ময়মনসিংহ বিভাগ হবে এখানে এসে বলে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিহাস ঐতিহ্যের প্রাচীন জেলাবাসী স্বপনই থেকে যেত । সেই স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। কেউ কি ভেবেছিল ? না ভাবেনি ।

 

বিভাগ ঘোষণার পর ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করেছেন তিনিই। বর্তমান অর্থাৎ আওয়ামীলীগ সরকারের প্রধান শেখ হাসিনার ছোঁয়ার বদলে গেছে ময়মনসিংহ। এসরকারের আগে কি ছিল আর এই সরকারের আমলে কি না হয়েছে। ময়মনসিংহের প্রত্যন্ত অঞ্চলেও পৌঁছে গেছে বিদ্যুৎ। জেলাগুলো থেকে ময়মনসিংহে পৌঁছানোর রাস্তাগুলি এখন আর ভাঙ্গা চোড়া খানা খন্দক নেই। বিভাগীয় শহরের বহুত ভবন , গ্রামের প্রত্যন্ত অঞ্চলেও ছুঁয়েছে। পুরনো অফিস আদালত ভেঙে নতুন নতুন ভবন দেখে শূণ্যে হা করে তাকিয়ে থাকেন ময়মনসিংহ বিভাগীয় শহর জেলা শহর উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়েও। মানুষের চাওয়ার চাইতে পাওয়া বেশি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে।

 

জাতির জনক বঙ্গবন্ধু ময়মনসিংহে এসেছেন। প্রধানমন্ত্রী পিতার চিহ্নগুলো আগলে রাখেন । ময়মনসিংহ বিভাগবাসীকে তিনি যা দিয়েছেন শ্রদ্ধাভরে মনে রাখবেন এখানকার মানুষ এমনটাই বলেছেন , ময়মনসিংহের প্রবীন অনেকেই । তারা বলেন, ময়মনসিংহের উন্নয়ন করবেন অনেকেই এই মাঠে এসে বলে গেছেন । দৃশ্যমান করেছেন প্রধানমন্ত্রীর । তাই উনার কাছে কিই বা চাইব । আমরা যা চাইবো তার চেয়ে বেশি দিবেন এটা আমরা বলতে পারি । এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা- কর্মীরা সির্টি, জেলা , উপজেলা শহরে দলীয় কর্মসূচীর অংশ হিসাবে প্রচার চালিয়ে যাচ্ছেন । সড়ক মহাসড়কে বিলবোর্ড প্যানা তোড়নে তোড়নে ।

 

প্রধানমন্ত্রী আসার সাজ সাজ রব । প্রধানমন্ত্রীর আগমন নিয়ে কথাবার্তা হচ্ছে সকল রাজনৈতিক দলেও । তারাও অপেক্ষা করছেন প্রধানমন্ত্রী আসার । হোক অন্য দলের ময়মনসিংহের স্বার্থে উন্নয়ন দেখে বিরোধী কথা বা এবিষয়ে কিছু বলারও খুব একটা নেই । গোয়েন্দারা মাঠে কাজ করছে বলে জানিয়েছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার একব্যক্তি । নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, প্রধানমন্ত্রীর কাজ নিয়ে প্রশ্ন তোলার কিছু নেই আমাদের এখানে। ত্রিশালে বর্তমান সরকারের আমলে অনেক উন্নয়ন হয়েছে । ত্রিশাল পৌরসভা পর পর তিন বারের মত নির্বাচিত মেয়র ও উপজেলা আওয়ামীলীগ নেতা এবিএম আনিছুজ্জামান আনিছ বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত আছি । ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামেও আমরা দলীয় জনসভাকে সফল করতে আমরা প্রচারণা চালিয়ে যাচ্ছি।

 

আমাদের কর্মীরা লিফলেট বিতরণ করছেন নেতাকর্মীরা। ওয়ার্ড ইউনিয়নের অলিগলিতে মানুষকে প্রধানমন্ত্রীর জনসভাস্থল সার্কিট হাউজ মাঠে আসার জন্য আমন্ত্রণ জানিয়ে যাচ্ছি। আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য ও বরণের জন্য। ময়মনসিংহে বিভাগের জেলা শেরপুর , জামালপুর ও নেত্রকোনা এবং ত্রিশাল, মুক্তাগাছা, ভালুকা, নান্দাইল , ময়মনসিংহ সদর উপজেলা ঘুরে একই চিত্র দেখা গেছে, সমাবেশ সফল করতে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তারা বলছেন, এই জনসভায় স্মরণকালের জনসমাগম ঘটবে। মাইকে গান বাড়িয়ে প্রচার করা হচ্ছে প্রধানমন্ত্রীর ময়মনসিংহ আগমন উপলক্ষে।

 

কেন্দুয়া আসনের এমপি ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা অসিম কুমার উকিল কাজ করছেন, যুব মহিলা লীগ কেন্দ্রীয় নেত্রী অধ্যাপিকা অপু উকিলও। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ওয়ার্ড পর্যায়ে নেতা- কর্মীদের নিয়ে সভা করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে নেতা- কর্মীদের উৎসাহের মাত্রা যোগ করেছেন । কাজ করছেন, আওয়ামী লীগ এমপি , মন্ত্রী, উপজেলা চেয়ারম্যান, মেয়র , ইউপি চেয়ারম্যান কাউন্সিলরগণও। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছেন, ময়মনসিংহ সর্বস্তরের মানুষ। প্রধানমন্ত্রী যে সব এলাকা দিয়ে জনসভাস্থলে পৌঁছাবেন এবং জনসভা শেষ করে ফিরে যাবেন সেসব এলাকাকে নান্দনিকভাবে সাজিয়ে তোলার কাজ চলছে বলে জানান, জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ। আইন শৃংখলা বাহিনী সূত্রে জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রীর সভা ঘিরে নিরাপত্তা বলয়ের ব্যবস্থা নেয়া হয়েছে । গোয়েন্দ বিভাগের পাশাপাশি আমরাও কাজ করছি বলে জানান, কয়েকজন কর্মকর্তা ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |