রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

ড্রেসিংরুমে ঘুমানোয় সমালোচনা, যা বললেন লাবুশেন

ড্রেসিংরুমে ঘুমানোয় সমালোচনা, যা বললেন লাবুশেন

ড্রেসিংরুমে ঘুমানোয় সমালোচনা, যা বললেন লাবুশেন

স্পোর্টস ডেস্ক : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের শেষদিন মাঠে গড়াবে আজ (১১ জুন)। অস্ট্রেলিয়া না ভারতের হাতে উঠছে সাদা পোশাকে শ্রেষ্ঠত্বের ট্রফি, তা জানতে কেবল আর কিছু সময়ের অপেক্ষা। ফাইনাল ম্যাচের খুঁটিনাটি প্রতিটি বিষয়ই স্বাভাবিকভাবে আলোচনায় আসে। কিন্তু মাঠে নামার আগে ব্যাট-প্যাড নিয়ে ড্রেসিংরুমে ঘুমানোয় অস্ট্রেলিয়ান ব্যাটার মার্নাস লাবুশেন কড়া সমালোচনার মুখে পড়েন। এবার সেই বিষয়ে মুখ খুলেছেন এই ডানহাতি ব্যাটার। টেস্ট বিশ্বকাপের দ্বিতীয় ইনিংসের শুরুতেই ক্রিজে নেমে আউট হয়ে যান অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এরপরই ওয়ানডাউনে নামার কথা লাবুশেনের। কিন্তু সেই মুহূর্তে তিনি ঘুমাচ্ছিলেন। অবশ্য ওয়ার্নার আউট হওয়ার সঙ্গে সঙ্গেই তিনি জেগে ওঠেন এবং ক্রিজেও নামেন। তবে সেই সময়ের একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

সেই ভাইরাল ভিডিও নিয়ে রসিকতায় মাতেন ক্রিকেটভক্তরা। অন্যদিকে, ম্যাচ চলাকালে এভাবে ঘুমানোর বিষয়টা মানতে পারেননি সাবেক অস্ট্রেলিয়ান কিংবদন্তী ওপেনার ম্যাথু হেইডেন। তিনি বর্তমানে ফাইনাল ম্যাচে ধারাভাষ্য কাজে ব্যস্ত আছেন। লাবুশেনের সমালোচনা করে হেইডেন বলেন, ‘জীবনে এমন ঘটনা দেখিনি। ড্রেসিংরুমে এভাবে কাউকে কখনও ঘুমাতে দেখিনি। অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমে কেউ একা থাকলেও এমনটা করে না। এই ঘটনা অবিশ্বাস্য।’ কোহলির ব্যাটে রোমাঞ্চ ফিরল ফাইনালে তবে এসব নিয়ে চিন্তিত নন লাবুশেন। ঘুম নিয়ে সমালোচনায় তার রাতের নিদ্রায় কোনো প্রভাব পড়েনি বলে শনিবার সকালে সামাজিক মাধ্যমে জানিয়েছেন তিনি। তবে লাবুশেন শুধু লিখেছেন, ‘‘গুড মর্নিং’’ বা শুভ সকাল। আর একটি পোস্টে লিখেছেন, ‘‘ওয়েল রেস্টেড’’ বা ভাল বিশ্রাম হয়েছে।

এই দুটি পোস্টেই সব সমালোচনার জবাব দিতে চেয়েছেন লাবুশেন। বোঝাতে চেয়েছেন, রাতে তার ভালোই ঘুম হয়েছে। পরে অবশ্য এই অজি ব্যাটার নিজের ঘুমানোর কথা মানতে চাননি। তিনি বলেছেন, ‘দুটো বলের মাঝে চোখকে বিশ্রাম দিচ্ছিলাম। বলতে পারেন একটু আরাম করছিলাম। স্নায়ুগুলোকে শান্ত রাখার চেষ্টা করছিলাম। সারাক্ষণ খেলা দেখা সম্ভব নয়। আমি কিন্তু তখন খুব দ্রুতই জেগে উঠি। তবে এটা সত্য যে, সিরাজ প্রথম উইকেট খুব দ্রুত তুলে নেওয়ায় বিশ্রামটাও ঠিকমতো হল না।’ অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ওয়ার্নার আউট হতেই টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়ে অস্ট্রেলিয়ার সাজঘরের ছবি। তখন দেখা যায় দর্শকদের চিৎকারে ঘুম থেকে উঠছেন লাবুশেন। ঘুম চোখেই বোঝার চেষ্টা করছেন, ঠিক কী ঘটেছে! পরে অবশ্য ক্রিজে নেমে অস্ট্রেলিয়ার হাল ধরার চেষ্টা করেছিলেন লাবুশেন। দলের হয়ে তিনি যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |