রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

পাপনের সন্দেহ, সাকিব দুই বছর খেলবে কিনা

পাপনের সন্দেহ, সাকিব দুই বছর খেলবে কিনা

পাপনের সন্দেহ, সাকিব দুই বছর খেলবে কিনা

ক্রীড়া প্রতিবেদক : যখন এশিয়া কাপ শুরুর মাত্র ২৫ দিন বাকি, তখন অধিনায়ক বাছাইয়ে ব্যস্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত বৃহস্পতিবার তামিম ইকবাল ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়ার পর থেকেই এ নিয়ে দোলাচল শুরু হয়। অধিকাংশ টাইগার ক্রিকেটভক্ত ও সাবেক ক্রিকেটাররা অধিনায়কের দৌড়ে সাকিব আল হাসানকেই এগিয়ে রেখেছেন। তবে সাকিবই টাইগারদের নেতৃত্বের আসনে বসবেন কিনা তা নিয়ে এখনও আলোচনা হয়নি বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার (৫ আগস্ট) সন্ধ্যায় গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবি সভাপতি। এ সময় তার কাছে সাকিবকে অধিনায়ক করার বিষয়ে জানতে চাওয়া হয়। জবাবে বোর্ড প্রধান জানান, সাকিবকে অধিনায়ক করলে তিনি আরও দুই বছর খেলবেন কিনা তা নিয়ে সন্দেহ আছে।

পাপন বলছিলেন, ‘সাকিবের নাম আসা তো অবশ্যম্ভাবী। এটা তো আবশ্যিক পছন্দ। কিন্তু আপনি কি বলতে পারেন দুই বছর খেলবে সাকিব? জানি না তো! ওর পরিকল্পনা, ওর সঙ্গেও তো বসতে হবে। আমরা একটু জেনে নেই। এটা নিয়ে কথাবার্তা বলতে হবে। বোর্ডের সবার সঙ্গে কথা বলতে হবে। ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে হবে। তবে এটা ঠিক, সবচেয়ে ইজিয়েস্ট হচ্ছে সাকিবকে বানিয়ে দেওয়া। এটাতে কোনো সমস্যা নেই।’

২০ আগস্ট দুবাই যাচ্ছেন সাকিব

এদিকে সাকিবই বা অধিনায়কত্ব নিতে দায়িত্ব নিতে রাজি হবেন কিনা, সেই প্রশ্নও থেকে যায়। পাপন বলছিলেন, ‘এখন পর্যন্ত চয়েজ ঠিক করিনি। ঠিক করার আগে ওদের সঙ্গেও কথা বলতে হবে। অনেক সময় অনেক প্লেয়ারকে বললে, সে নাও রাজি হতে পারে।’

‘দ্বিপাক্ষিক সিরিজ আর বিশ্বকাপ এক না’, অধিনায়ক লিটন প্রসঙ্গে পাপন

বিসিবি সভাপতি আরও বলেন, ‘এখানে দুটি সমস্যা, সেটা লম্বা সময়ের জন্য চিন্তা করতে গেলে একরকম। আবার আরেকটা সমস্যা হচ্ছে বিশ্বকাপ। বিশ্বকাপের চাপটাও কিন্তু কম না। এটা এত সহজ না। আমি নতুন একজনকে বানিয়ে দেব, সে এই চাপটা নিতে পারবে কিনা, সেটাও বিষয়। আবার যদি লম্বা সময়ের জন্য চিন্তা করেন, তাহলে আমি এখন একজনকে বানাবো; কিন্তু দেখা যাবে এক বছর পর সে থাকবে না। তো লম্বা সময়ের জন্য হবে কিভাবে? এই জিনিসগুলো নিয়েই আলাপ করতে হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |