শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

আপডেট
আরামবাগে বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা

আরামবাগে বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা

সঙ্গে

অনলাইন ডেস্ক: সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে শনিবার (২৮ অক্টোবর) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির শেষ ধাপের আন্দোলন। দিনটিতে মহাসমাবেশ ডেকেছে দলটি। মহাসমাবেশ সফল করতে সকাল থেকে মিছিল নিয়ে জমায়েত হচ্ছেন নেতাকর্মীরা।

নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা। মহাসমাবেশকে কেন্দ্র করে শুক্রবার থেকেই দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন বিভিন্ন এলাকা থেকে আসা বিএনপিকর্মীরা। আজ সকাল থেকে দেশের নানা প্রান্ত থেকে সমাবেশে নেতাকর্মীরা আসছেন খণ্ড খণ্ড মিছিল নিয়ে।

আরও পড়ুন: জনসমুদ্র নয়াপল্টন এলাকা, মিছিলের স্রোত

এদিকে, মিছিলসহ আরামবাগ মোড়ে বিএনপির একটা গ্রুপ অবস্থান নেয়। পাশেই ছিল পুলিশের টিমের বড় অবস্থান। মিছিল থেকে নানা স্লোগান দিতে থাকেন বিএনপি কর্মীরা। পুলিশ বার বার সরে যেতে বলে, বাধা অপেক্ষা করে বিএনপি কর্মীরা সামনে গেলে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। পরে পুলিশ সরে এলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এদিকে, আগে থেকেই শাপলা চত্ত্বরের প্রবেশ মুখ বন্ধ করে রাখে পুলিশ। প্রতিটি ব্যারিকেডের পাশেই ছিল পুলিশের উপস্থিতি। অপর পাশে নয়া পল্টনমুখী বিএনপির নেতাকর্মীদের অবস্থান। এছাড়া শাপলা চত্বরেরর প্রায় প্রতিটি গলির মুখে জামায়াতের নেতাকর্মীদের দেখা গেছে।

এরই মধ্যে মতিঝিল শাপলা চত্বরের কয়েকটা গলিপথে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এসময় মিজানুর রহমান নামে জামায়াতের এক কর্মীকে আটক করা হয়েছে।

বিএনপির সূত্রমতে, মহাসমাবেশ থেকে সরকার পতনের নতুন আন্দোলন কর্মসূচি ঘোষণা করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথে থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের জন্য নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। নেতাকর্মীরাও সেভাবে সুসংগঠিত হয়ে ঢাকায় পৌঁছেছেন। তবে, এবারের আন্দোলনের ফসল ঘরে উঠবে কি না তা নিয়ে সংশয়-সন্দেহের অন্ত নেই।

সরকার পতনের শেষ ধাপের কর্মসূচি অবশ্যই সফল হবে এমন আশাবাদ ব্যক্ত করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু জাগো নিউজকে বলেন, আন্দোলন সংগ্রাম নিয়ে নানা আশঙ্কা থাকে। তারপরও আমরা আশাবাদী, মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা সামনের দিকে এগোবো। আমাদের বিজয় সুনিশ্চিত।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আন্দোলনের সফলতা নিয়ে বিন্দুমাত্র শঙ্কা নেই। সফলতার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

 

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |