শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

আপডেট
আজও মুখরিত ছিল ন্যানো বিজ্ঞানীর বাড়ি

আজও মুখরিত ছিল ন্যানো বিজ্ঞানীর বাড়ি

মো. আব্দুল মান্নান: বিশ্বসেরা গবেষক মালয়েশিয়ার সান ওয়ে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ন্যানো বিজ্ঞানী ময়মনসিংহের ফুলপুরের কৃতি সন্তান ড. সাইদুর রহমান স্যারের বাড়ি আজও আত্মীয় স্বজন, গরিব দুঃখি ও শুভাকাঙ্ক্ষীদের উপস্থিতিতে মুখরিত ছিল। ৭ নভেম্বর বাদ যুহর উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের চরনিয়ামত গ্রামে উনার নিজ বাড়িতে দুই দিনব্যাপী আয়োজিত আপ্যায়ন অনুষ্ঠানের আজ ছিল দ্বিতীয় দিন। গতকাল সোমবার ৬ শতাধিক মেহমানকে আপ্যায়ন করা হয়। উনার ছোট ভাই রুবেল জানান, আজ দুই শতাধিক লোকের সমাগম ঘটে। বাদ যুহর উনাদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: অগ্নিসন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে তিতাসে যুবলীগ-ছাত্রলীগের বিক্ষোভ

এতে স্যারের ছোট বেলার শিক্ষক যিনি তাকে ম্যাথ পড়িয়েছেন, অভিভাবকের মত আদর করেছেন সেই প্রিয় স্যার গিয়াস উদ্দিন, ফুলপুর থানার ওসি (তদন্ত) বন্দে আলী, এসআই রবিউল, এএসআই ফরহাদ, কনস্টেবল কাউসার, স্যারের ছোট ভাই জামালপুর মেলান্দহে ডিএসবিতে কর্মরত এসআই লুৎফর রহমান রতন, উনার শ্যালক ইঞ্জিনিয়ার নাজমুল হাসান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন। ড. সাইদুর রহমান স্যার এসময় ঘুরে ঘুরে সৌজন্য সাক্ষাৎ, অতিথিদের সাথে কুশল বিনিময় ও আবাল বৃদ্ধ বণিতাসহ সকলের সাথে খোশ আলাপন করেন। এছাড়া গরিব দুঃখিদের সময় দেন তিনি। তাদের কথা শোনেন। সহযোগিতা করেন।

জানা যায়, তিনি দেশে আসলে উনার গ্রামের বাড়িতে সাক্ষাত করতে আসেন অনেক সাহায্যপ্রার্থী। এছাড়া আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীরাও সৌজন্য সাক্ষাৎ করতে ও বেড়াতে আসেন এ বিজ্ঞানীর বাড়িতে। বিভিন্ন জায়গা থেকে আগত মেহমানদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে ন্যানো বিজ্ঞানীর বাড়িঘর ও আঙিনা। এ বিষয়ে ড. সাইদুর রহমান স্যার বলেন, এতে আমার আনন্দ লাগে। এ ধারা আজীবন অব্যাহত রাখতে চাই। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।

 

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |