শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

আপডেট
আশুলিয়ায় পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে  বিক্ষোভ, কাঁদানে গ্যাস নিক্ষেপ

আশুলিয়ায় পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে  বিক্ষোভ, কাঁদানে গ্যাস নিক্ষেপ

শ্রমিকরা

জাহাঙ্গীর আলম রাজু :  আশুলিয়ার পোশাক শ্রমিকরা ন্যূনতম মজুরি ২৩ হাজার ৫০০ টাকা করার দাবিতে সড়ক অবরোধের চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।  বুধবার (৮ নভেম্বর) দুপুরে বাইপাইল-আব্দুল্লাহপুর  সড়কের নিশ্চিন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আরও  পড়ুন : ডিসি-ইউএনওদের গাড়ি কেনার প্রস্তাব স্থগিত

পোশাক শ্রমিকরা জানান,ন্যায্য মজুরির দাবিতে পোশাক শ্রমিকরা কয়েক দিন যাবত আন্দোলন করছে। কিন্তু গতকাল মজুরি ঘোষণা করলে তা দাবিকৃত মজুরির তুলনায় অনেক কম। ওই ঘোষণা শ্রমিকরা প্রত্যাখান করে আজ সড়কে অবস্থান নেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ তাদেরকে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। তবে এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

উক্ত বিষয়ে শিল্পাঞ্চল পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ নাসের জনি এর কাছে জানতে চাইলে প্রতিদিনের কাগজ প্রতিবেদক-কে তিনি বলেন দুপুরে খাবারের বিরতির সময় রাস্তায় অবস্থান নিয়েছিলো শ্রমিকেরা। কিন্তু পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টিয়ারশেল ছুড়লে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে । এসময় তিনি আরও বলেন সাভার আশুলিয়া শিল্প এলাকা জনগণের জানমাল নিরাপত্তার দায়িত্বে সার্বিক তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এবং পুলিশের পাশাপাশি যে কোন পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য র‌্যাব,বিজিবি,ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |