শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

আপডেট
একজন মানবিক নেতা এমপি বাবেল

একজন মানবিক নেতা এমপি বাবেল

বাবেল

নিজস্ব সংবাদদাতা : গণমানুষের চোখে একজন কর্মিবান্ধব ও মানবিক নেতা ফাহমী গোলন্দাজ বাবেল। পূর্ব ইতিহাস থেকে জানা যায়, জন্মভূমি গফরগাঁওকে নিয়ে গোলন্দাজ পরিবারের ভাবনা ৫০ বছরের অধিক সময় থেকে। শিক্ষা ও বাণিজ্যে রোস্তম আলী গোলন্দাজ, রাজনীতিতে আলতাফ হোসেন গোলন্দাজ ও তার ছেলে ফাহমী গোলন্দাজ ধারাবাহিকতা বজায় রেখেছেন। ময়মনসিংহের প্রবীণ রাজনীতিবিদ টানা তিনবারের সংসদ সদস্য প্রয়াত আলতাফ হোসেন গোলন্দাজের যোগ্য উত্তরসূরি ফাহমী গোলন্দাজ বাবেল। তিনিও বাবাকে অনুসরণ করে প্রথমে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পরে টানা দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হয়েছেন।

আরও  পড়ুন: উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রেখেই সামনে এগিয়ে যেতে হবে: প্রধানমন্ত্রী

গফরগাঁও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান বলেন, ‘ফাহমী গোলন্দাজ বাবেলের দূরদর্শিতায় হয়েছে গফরগাঁওয়ের কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়া, আইনশৃঙ্খলা, নারীর ক্ষমতায়ন ও যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী উন্নয়ন। গফরগাঁওবাসী মনে করেন এই তরুণ রাজনীতিবিদ গফরগাঁওয়ের সত্যিকারের উন্নয়নের রূপকার ও সফল বাস্তবায়নকারী।’ ২০০৯ সালে তার বাবা আলতাফ হোসেন গোলন্দাজের মৃতু্যর পর বিপুল ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে নতুন অধ্যায়ের সূচনা করেছিলেন। পরে ২০১৪ ও ২০১৮ সালে ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।

বর্তমানে গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করছেন তিনি। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজ উদ্দিন আহাম্মদ মাস্টার বলেন, ‘গফরাগাঁওবাসী ভাগ্যক্রমে এমনি একজন তরুণ নেতাকে পেয়েছেন। গফরগাঁওয়ের আপামর জনতা যাকে উদীয়মান কর্মিবান্ধব মানবিক নেতা হিসেবে আখ্যায়িত করেছেন।’ ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতির বার্তা মানুষের মধ্যে পৌঁছে দিতে অবিরাম কাজ করে যাচ্ছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের একজন কর্মী হিসেবে আমি কাজ করছি। গফরগাঁওয়ের জনগণের ইচ্ছায় আমি রাজনীতি করি। তাদের ভালোবাসা ও সমর্থন আমাকে এই পর্যন্ত এনেছে।

প্রতিদিনের কাগজ

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |