শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

আপডেট
মনোনয়ন প্রত্যাশী তারেককে এমপি হিসেবে দেখতে চায় ময়মনসিংহের মুক্তাগাছাবাসী

মনোনয়ন প্রত্যাশী তারেককে এমপি হিসেবে দেখতে চায় ময়মনসিংহের মুক্তাগাছাবাসী

মুক্তাগাছা

মমতা বেগম পপি, ময়মনসিংহ:  ১৫০,ময়মনসিংহ : ৫ মুক্তাগাছা আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে আওয়ামী লীগের আলোকচিত্র পরিস্ফূট করার অঙ্গীকারবদ্ধ হয়ে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথ কাঁপানো সাবেক ছাত্রনেতা মেঃ তারেক। তিনি দলের দুর্দিনে দলীয় হাইকমান্ডের নির্দেশনা মোতাবেক রাজপথে প্রতিটি আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়েছিলেন নিজের জীবন বাজী রেখে। জেলার মুক্তাগাছা আসনে নৌকার টিকেট নিয়ে নির্বাচিত হয়ে এলাকার উন্নয়ন ঘটাতে চান তিনি।

আরও  পড়ুন: ময়মনসিংহে  প্রধানমন্ত্রীর উদ্বোধনে উপহার হিসেবে পেল ১২২টি অবকাঠামো

যিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের বীর মুক্তিযুদ্ধ কমান্ডার কমিটির সহ-সভাপতি হিসাবে দায়িতে আছেন । তার পিতা মরহুম এডভোকেট শামুসুল হক একজন বীরমুক্তিযোদ্ধা ছিলেন। পরবর্তীতে ১৯৭৩ সালে স্বাধীন বাংলায় মুক্তাগাছা আসনের প্রথম জাতীয় সংসদ সদস্য (এমপি) ছিলেন। আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী হিসাবে আজীবন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করেছিলেন।

ছেলে তারেক তার বাবার আদর্শ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯২ সালে রাম কিশোর উচ্চ বিদ্যালয় স্কুল কমিটিতে সাধারণ সম্পাদক পদে ছাত্রলীগের নেতৃত্বের মাধ্যমে রাজনীতিতে সক্রিয় হন, ১৯৯৫ সালে মানবিক কলেজ ছাত্রলীগের সভাপতি, ১৯৯৭ সালে কলেজ ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি, ২০০১-২০০৩ সাল পর্যন্ত পৌর ছাত্রলীগের সভাপতি,২০০৪ সালে মুক্তাগাছা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক,২০১৩ সালে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করার পাশাপাশি মানব সেবায় নিয়োজিত থেকে জনকল্যাণে কাজ করছেন।

একই সাথে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন মোঃ তারেক। বর্তমানে তিনি একজন সফল ও জনবান্ধব রাজনীতিবিধ। একজন দক্ষ রাজনৈতিক ব্যক্তি। মুক্তাগাছা উপজেলার মেহনতি মানুষের পাসে দাড়িয়ে নিরলসভাবে জনগনের সেবা করে যাচ্ছেন এই নেতা। আর তার সেবা ও ভালোবাসায় মুক্তাগাছা উপজেলাবাসী অনেকটাই প্রাণ ফিরে পেয়েছে। নেতাকর্মীরাও হয়েছেন উজ্জীবিত।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে বাবা বীরমুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়ার অপরাধে তার পরিবারকে পাক-হানাদার বাহীনীর অত্যাচার নির্যাতন সহ্য করতে হয়েছে। বর্তমানেও অনেক ষড়যন্তকে মোকাবেলা করে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কে শক্তিশালী করতে কাজ করছেন ত্যাগী ও নির্যাতিত পরিবার থেকে বেড়ে উঠা এই নেতা।

 

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |